Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বুধবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৬, ১৪ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

বুধবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ

ঢাকা: বাংলাদেশ বনাম ফিলিস্তিনের মধ্যকার ‘এ’ গ্রুপের ম্যাচ দিয়ে আগামীকাল শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি।

ছয় জাতির অংশগ্রহণে ষষ্ঠ আসরে আগামী ১৯ জানুয়ারি গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার মোকাবেলা করবে স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টে অংশ গ্রহণকারী দলগুলো দুই গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লীগ পর্বে পরস্পরের মোকাবেলা করবে। গ্রুপের শীর্ষ দু’টি দল শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে। গত আসরে টুর্নামেন্টের শিরোপা লাভ করেছিল মধ্যপ্রাচ্যের দল ফিলিস্তিন।

স্বাগতিক বাংলাদেশ এবারের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপের হয়ে খেলবে। গ্রুপের বাকী দল দু’টি হচ্ছে ফিলিস্তিন ও শ্রীলংকা। ‘বি’ গ্রুপ থেকে টুর্নামেন্টে অংশ নিবে বুরুন্ডি, মরিশাস ও সিসেলস।

দলগুলোর মধ্যে আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে শীর্ষ অবস্থানে রয়েছে ১০৬ নস্বরে ফিলিস্তিন। র‌্যাংকিং অনুযায়ী পরবর্তী অবস্থানে আছে যথাক্রমে বুরুন্ডি (১৫১), মরিশাস (১৭২), বাংলাদেশ (১৮৭), সিসেলস (২০০) ও শ্রীলংকা (২০৫)।
টুর্নামেন্টটি সফলভাবে শেষ করার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে ফিলিস্তিন, শ্রীলংকা, মরিশাস ও সিসেলস। শেষ দল হিসেবে বুরুন্ডি আগামীকাল বুধবার ঢাকা এসে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

প্রতিদিন একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচই শুরু হবে বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।
সূচি:
১৬ জানুয়ারি : মরিশাস বনাম বুরুন্ডি
১৭ জানুয়ারি : ফিলিস্তিন বনাম শ্রীলংকা
১৮ জানুয়ারি : বুরুন্ডি বনাম সিসেলস
১৯ জানুয়ারি : শ্রীলংকা বনাম বাংলাদেশ
২০ জানুয়ারি : সিসেলস বনাম মরিশাস
২১ জানুয়ারি : ১ম সেমি-ফাইনাল (গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘বি’ রানার আপ)
২৩ জানুয়ারি: ২য় সেমি-ফাইনাল (গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘এ’ রানার আপ)
২৫ জানুয়ারি: ফাইনাল

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer