Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বুধবার মোদি-মমতা বৈঠক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৫৫, ১৭ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

বুধবার মোদি-মমতা বৈঠক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আগামী বুধবার বৈঠকে বসতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে উদ্দেশ্যে মঙ্গলবার রাজধানী দিল্লীতে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা। পশ্চিমবঙ্গের নাম পরিবর্তন করে বাংলা করাসহ রাজ্যের আরও কিছু অভ্যন্তরীণ গুরুত্বপূর্ণ বিষয় এই বৈঠকে প্রাধান্য পাবে বলে তথ্য দিয়েছে মূখ্যমন্ত্রীর একটি সূত্র। খবর এনডিটিভি’র 

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রীর সূত্রটি বলছে, বেশ কিছুদিন আগেই বৈঠকের জন্য সময় চাওয়া হয়েছিল। সোমবার প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, বুধবার বিকাল সাড়ে চারটায় মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য সাক্ষাতের সময় বরাদ্দ করা হয়েছে । বিভিন্ন প্রশাসনিক বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান। এছাড়া মমতা রাজ্যের বিভিন্ন দাবিদাওয়া প্রধানমন্ত্রীর কাছে পেশ করতে পারেন বলেও সূত্র জানিয়েছে। লোকসভা নির্বাচনের পর এই প্রথম মুখোমুখি হতে যাচ্ছেন দুই নেতানেত্রী।

লোকসভা নির্বাচনের আগে মোদির বিরোধিতায় রীতিমত সরব ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফেডারেল ফ্রন্ট গঠনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় দেখা গিয়েছিল তৃণমূল প্রধানকে। সেই থেকে বিজেপি-তৃণমূল বিরোধ চরম আকার ধারন করে। নির্বাচনের পরেও কাশ্মীরের স্বায়ত্ত্বশাসন বিষয়ক সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদের সময় তৃণমূল সাংসদরা সংসদে তীব্র বিরোধিতা করেছিলেন।

মমতা নিজেও এই ইস্যুতে কেন্দ্র তথা মোদী সরকারকে একাধিকবার কড়া ভাষায় সমালোচনা। আসামে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর শুধু রাজনৈতিক বিরোধিতা নয়, পথে নেমে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রতিবাদ করেছেন। বৃহস্পতিবারই কলকাতায় মিছিল করে হুঁশিয়ারি দিয়েছেন, এক জনের গায়েও হাত দিতে দেবেন না তিনি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer