Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী মারা গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৬, ৩০ মার্চ ২০২২

প্রিন্ট:

বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী মারা গেছেন

রাকসুর সাবেক ভিপি, বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী (৮১) মারা গেছেন।

বুধবার সকালে তিনি বগুড়া শহরের নিশিন্দারা উপশহরের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাহে রাজেউন)। জনসেবার পাশাপাশি তিনি ১৯৮৬ সালে তার বাবার নামে নিশিন্দারা এলাকায় ফকির উদ্দিন স্কুল নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করেন। পরবর্তীতে সেটি কলেজে উন্নীত হয়।

হায়দার আলী বগুড়ার কাহালু উপজেলার বীরকেদার এলাকায় ‘মুক্তিযোদ্ধা হায়দার আলী’ নামে আরও একটি স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছিলেন। আগামী ১ এপ্রিল স্কুলটি উদ্বোধনের কথা রয়েছে।

স্বজনরা জানান, হায়দার আলী বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বাড়িতে স্ট্রোক করেন। দ্রুত তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

বৃহস্পতিবার সকাল ৯টায় নিশিন্দারা উপশহর খেলার মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় ফকির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে নামাজগড় আঞ্জুমান-ই-গোরস্থানে তাকে চিরনিন্দ্রায় শায়িত করা হবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer