Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বিশ্বে প্রথম সম্পূর্ণ টিকাপ্রাপ্ত সিঙ্গাপুর এয়ারলাইন্স

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ২০ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

বিশ্বে প্রথম সম্পূর্ণ টিকাপ্রাপ্ত সিঙ্গাপুর এয়ারলাইন্স

ঢাকা: সিঙ্গাপুরের সরকারি বিমান পরিবহন সংস্থা সিঙ্গাপুর এয়ারলাইন্স আশা করছে, তারাই বিশ্বের প্রথম সম্পূর্ণ টিকাপ্রাপ্ত এয়ারলাইন্স হবে। সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, পাইলট, গেট এজেন্ট, ফ্লাইট অ্যাটেন্ডেন্টসহ সংস্থাটির সঙ্গে জড়িত যাদের জনগণের সংস্পর্শে আসার সুযোগ রয়েছে তাদের প্রত্যেকেই বিনামূল্যে করোনাভাইরাসের টিকা দেয়া হবে। দেশটির সরকার এই আশ্বাস দিয়েছে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গো ছুন ফং এক লিখিত বক্তব্যে টিকা দেয়ার ক্ষেত্রে বিমান পরিবহন সংস্থাকে বাড়তি গুরুত্ব দেয়ার জন্য সিঙ্গাপুর সরকারকে বিশেষ ধন্যবাদ জানান।

গো ছুন ফং লিখেছেন, এতে বোঝা যায় এই পরিবহন সংস্থা কতটা গুরুত্বপূর্ণ। আমরা সিঙ্গাপুরের অর্থনীতিকে মহামারির হাত থেকে বাঁচাতে করোনার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে গেছি। এরই মধ্যে এয়ারলাইন্সটির পাঁচ হাজার দুইশ জনের নাম তালিকাভুক্ত করা হয়েছে। শিগগিরই তাদের টিকা দেয়া শুরু হবে।

হেনলি পাসপোর্ট সূচক মতে, সিঙ্গারপুরের পাসপোর্ট ২য় শীর্ষ শক্তিশালী। প্রথমে রয়েছে জাপান। স্বাভাবিক সময়ে সিঙ্গাপুরের নাগরিকরা বিনা ভিসায় ১৯০টি দেশে ভ্রমণ করতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer