Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বিশ্বে একদিনে ৬ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ১৪ নভেম্বর ২০২০

প্রিন্ট:

বিশ্বে একদিনে ৬ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত

প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বিভিন্ন দেশে করোনা দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখেরও বেশি মানুষের মধ্যে এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজারেরও বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৬১ হাজার ১৮২ জনের দেহে। এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ১৪১ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৯ হাজার ১৪৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৩৭ লাখ ৩৮ হাজার ১৮০ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৭৫ লাখ ১৯ হাজার ৫১০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৪৯ হাজার ৯৭৫ জন। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১০ লাখ ৬৪ হাজার ৩৬৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৭ লাখ ৭৩ হাজার ২৪৩ জন এবং মারা গেছে ১ লাখ ২৯ হাজার ২২৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৮ লাখ ১৯ হাজার ৪৯৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৪৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ২২ হাজার ৫০৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪৩ হাজার ৮৯২ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৮ লাখ ৮০ হাজার ৫৫১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৪৪৩ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer