Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা জাতিসংঘের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৮, ১০ নভেম্বর ২০২১

প্রিন্ট:

বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা জাতিসংঘের

জাতিসংঘের অ্যাসিসট্যান্ট সেক্রেটারি জেনারেল ক্রিশ্চিয়ান ফ্রান্সিস স্যান্ডার্স শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের অনবদ্য অবদান এবং কৃতিত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন।বুধবার সকালে রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার্সে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি এই প্রশংসা করেন।

ক্রিশ্চিয়ান ফ্রান্সিস বাংলাদেশের পুলিশ সদস্যদের পেশাদারিত্বের উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে তারা শান্তিরক্ষায় অনন্য ভূমিকা রাখছেন।

তিনি জাতিসংঘের জেন্ডার প্যারিটি অনুযায়ী শান্তিরক্ষা মিশনে আরও বেশি সংখ্যক নারী পুলিশ প্রেরণ এবং পরিবেশ সংরক্ষণে নবায়নযোগ্য শক্তি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ ট্রুপ প্রেরণকারী দেশ হিসেবে অভিহিত করে আইজিপি বলেন, বিশ্বব্যাপী শান্তিরক্ষায় বাংলাদেশি শান্তিরক্ষীগণ নিজেদের দক্ষতা প্রমাণে সমর্থ হয়েছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারির মধ্যেও বাংলাদেশের শান্তিরক্ষীগণ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন।

আইজিপি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে সার্বিক সহায়তা প্রদানের জন্য জাতিসংঘ মহাসচিব এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, ডিআইজি (অপারেশনস, মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ডিফেন্স অ্যাডভাইজার বিগ্রেডিয়ার জেনারেল মো. সাদেকুজ্জামান, এআইজি (ইউএন অ্যাফেয়ার্স অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ উপস্থিত ছিলেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer