Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বিশ্বব্যাপী রেডিওতে ‘নিষিদ্ধ’ হচ্ছে মাইকেল জ্যাকসনের গান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ৯ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিশ্বব্যাপী রেডিওতে ‘নিষিদ্ধ’ হচ্ছে মাইকেল জ্যাকসনের গান

ঢাকা : সংগীত দুনিয়া কাঁপানো মাইকেল জ্যাকসনের গান রেডিও স্টেশনে পরিবেশন বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বব্যাপী। ইতোমধ্যেই অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ডের কয়েকটি জনপ্রিয় রেডিও স্টেশনে তার গান পরিবেশন বন্ধ হয়ে গেছে।

জ্যাকসনের বিরুদ্ধে ‘ভয়ঙ্কর’ যৌন হয়রানির অভিযোগ ওঠার পর দাবির মুখে শেষপর্যন্ত এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

বৃহস্পতিবার সিডনির রেডিও গ্রুপ নোভা এন্টারটেইনমেন্ট ঘোষণা দেয়- জনগণের মতামতের প্রতিক্রিয়ার পর পপ সংগীত কিংবদন্তী মাইকেল জ্যাকসনের গান তারা আর গ্রহণ করছেন না।

সম্প্রতি ‘লিভিং নেভারল্যান্ড’ নামে একটি তথ্যচিত্রে ওয়েড রবসন ও জেমস সেফচাক দাবি করেন- শৈশবে মাইকেল জ্যাকসন তাদের অনেকবার যৌন হয়রানি করেছেন। মাইকেল জ্যাকসন যথাক্রমে সাত এবং ১০ বছর বয়সে এ হয়রানি করেন বলেও দাবি করেন তারা।

নোভা এন্টারটেইনমেন্টের অনুষ্ঠান পরিচালক পল জ্যাকসনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, এই মুহূর্তে যা ঘটছে, তার আলোকে মাইকেল জ্যাকসনের কোনো গান এখন প্লে করা হচ্ছে না।

এদিকে, তথ্যচিত্রটি এখনও অস্ট্রেলিয়ায় সম্প্রচারিত হয়নি। এ নিয়ে দেশটির দ্বিতীয় প্রধান রেডিও নেটওয়ার্ক এআরএন বলছে, স্বতন্ত্র শিল্পীদের এমন সম্পর্ক শ্রোতাদের মনোভাব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

নিউজিল্যান্ডের দু’টি বৃহত্তম রেডিও নেটওয়ার্ক মিডিয়াওয়ার্কস এবং এনজেডএমই’তেও এখন এই পপ তারকার গান প্রায় সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে পরিবেশন থেকে। আর এই দু’টি রেডিও স্টেশনই বাণিজ্যিকি পদ্ধতি আয়ত্ত করে।

মিডিয়াওয়ার্কসের কন্টেন্ট পরিচালক লিওন র‍্যাট বলেছেন, মাইকেল জ্যাকসন দোষী কি-না সেটা আমরা নির্ধারণ করছি না। আমরা শুধু নিশ্চিত করছি, আমাদের রেডিও স্টেশনে শ্রোতা যেসব গান শুনতে চায়, তা পরিবেশন।

অপরদিকে, কিংবদন্তী গায়ক মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে আনা এ অভিযোগ ‘বড় ধরনের একটি বিশ্বাসঘাতকতা’ বলে উল্লেখ করছে তার পরিবারের লোকজন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer