Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিশ্বব্যাংকের সঙ্গে সহযোগিতা বাড়াতে সার্কের আহ্বান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ১৮ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

বিশ্বব্যাংকের সঙ্গে সহযোগিতা বাড়াতে সার্কের আহ্বান

ঢাকা: দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) দারিদ্র্য দূরীকরণ, অর্থনৈতিক সহযোগিতা ও আঞ্চলিক সংহতি বৃদ্ধির লক্ষ্য অর্জনের জন্য বিশ্বব্যাংকের সঙ্গে সহযোগিতা ও অংশীদারিত্ব বাড়ানোর আহ্বান জানিয়েছে।

আট জাতির আঞ্চলিক সংস্থার মহাসচিব আমজাদ হোসেন বি. সায়াল বলেন, ‘২০০৬ সালে দু’টি সংস্থার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের আলোকে দারিদ্র্য দূরীকরণ, অনৈতিক সহযোগিতা ও আঞ্চলিক সংহতি বৃদ্ধি, বাণিজ্য সুবিধা, অর্থনৈতিক জবাবদিহিতার উন্নয়ন এবং সক্ষমতা বৃদ্ধির লক্ষ্য অর্জনের জন্য বিশ্বব্যাংকের সঙ্গে সহযোগিতা ও অংশীদারিত্ব বাড়ানোর ওপর আমরা গুরুত্বারোপ করছি।’

তিনি বৃহস্পতিবার ওয়াশিংটনে সার্ক অর্থমন্ত্রীদের ১৪তম অনানুষ্ঠানিক বৈঠকে বক্তৃতা করছিলেন।আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্ক অর্থমন্ত্রীদের এই অনানুষ্ঠানিক বৈঠক আয়োজনের জন্য মহাসচিব বিশ্বব্যাংককে ধন্যবাদ জানান।

বিশ্বব্যাংকের বার্ষিক বৈঠকের ফাঁকে এই প্রথম অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়।জনাব হোসেন বলেন, সার্কের প্রাথমিক লক্ষ্য হচ্ছে দক্ষিণ এশিয়ার জনগণের কল্যাণ নিশ্চিত করা এবং এ অঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধির মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়ন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer