Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের ফাইনালেও রয়েছে বৃষ্টির শঙ্কা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৪, ১১ নভেম্বর ২০২২

প্রিন্ট:

বিশ্বকাপের ফাইনালেও রয়েছে বৃষ্টির শঙ্কা

বৃষ্টির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের বেশ কয়েকটি ম্যাচ ভেস্তে গেছে। যে তালিকায় সবার উপরে আছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের কয়েকটি ম্যাচ। টুর্নামেন্টের ফাইনালেও শঙ্কা রয়েছে বৃষ্টির। যে কারণে রিজার্ভ ডের সময় বাড়ালো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বেরসিক বৃষ্টির কারণে মেলবোর্নে খেলা হয়নি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার দ্বৈরথ। এদিকে আফগানিস্তানের ভেস্তে গেছে দুটি ম্যাচ। বৃষ্টির কারণে খেলা যেন ভেস্তে না যায় সে কারণে নক আউটের ম্যাচগুলোর জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি। সেমিফাইনালে সেটার প্রয়োজন না হলেও ফাইনালে কাজে দিতে পারে সেটি।

ইএসপিএন ক্রিনইনফোর প্রতিবেদনে বলা হয়েছে বিশ্বকাপের ফাইনালের দিন ১৫ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৯৫ শতাংশ। আবহাওয়া ব্যুরোর পক্ষ বরাত দিয়ে ক্রিকইনফো জানায়, বৃষ্টির প্রবল (শতভাগের কাছাকাছি) সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সঙ্গে মুষলধারে বর্ষণ হতে পারে।

১৩ নভেম্বর ফাইনাল মাঠে না গড়ালে সেটি সোমবার গড়াবে। যেখানে ম্যাচ শেষ করার জন্য দুই ঘণ্টা সময় পাবেন ম্যাচ অফিসিয়ালসরা। তবে কন্ডিশনের কথা মাথায় রেখে ইভেন্ট টেকনিক্যাল কমিটির ১৩.৭.৩ অনুচ্ছেদ অনুযায়ী আরও দুই ঘণ্টা বাড়িয়েছে আইসিসি।

অর্থাৎ রবিবার ম্যাচ মাঠ না গড়ালে কিংবা কয়েক ওভার খেলা হলে সেটি সোমবার শেষ করতে মোট ৪ ঘণ্টা সময় পাচ্ছেন ম্যাচ অফিসিয়ালসরা। দুই ঘণ্টা সময় বাড়িয়ে দেয়া হলেও ওভার কমিয়ে রবিবারই খেলা শেষ করার চেষ্টা করা হবে। সেটি সম্ভব না হলেই কেবল ম্যাচ রিজার্ভ ডেতে মাঠে গড়াবে।

এদিকে রবিবার ম্যাচ শেষ করতে হলে দুই দলকে নূন্যতম ১০ ওভার খেলতে হবে। সেটি করা সম্ভব না হলেও ম্যাচ রিজার্ভ ডেতে যাবে। বৃষ্টির কারণে সেদিনও ম্যাচ শেষ করা না গেলে পাকিস্তান ও ইংল্যান্ডকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer