Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিপিএলে বিকেলে নামছেন গেইল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৪, ৮ জানুয়ারি ২০১৯

আপডেট: ১২:৪৭, ৮ জানুয়ারি ২০১৯

প্রিন্ট:

বিপিএলে বিকেলে নামছেন গেইল

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জন্য গেইল নবাগত কেউ নন। দুই ম্যাচ অপেক্ষার পর মাঠে নামছেন ‘ইউনিভার্স বস’ নামের ক্রিস গেইল।মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বিকাল পাঁচটা বিশ মিনিটে।

 রংপুর রাইডার্সের হয়ে খেলবেন স্টিভেন স্মিথের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। ইতোমধ্যে দুই ম্যাচে একটি জয় ও একটি পরাজয়ের স্বাদ পেয়েছে গেইলের দল রংপুর। প্রথম ম্যাচ থেকেই দলের পাশে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের এই বিশ্ব কাঁপানো তারকা। কিন্তু নিজের বোর্ড থেকে অনাপত্তিপত্র এসে না পৌঁছানোতে মাঠে নামতে পারছিলেন না।

লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও খুব একটা পিছিয়ে থাকবে না। প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে জিতে নিয়ে এরই মধ্যে ফুরফুরে মেজাজে আছে দলটি। তার ওপর সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ তো আছেনই। একই সঙ্গে তামিম ইকবাল, শোয়েব মালিক ও শহীদ আফ্রিদির মতো ক্রিকেটারদের অভিজ্ঞতা আজ গেইলের দলের বিপক্ষে কাজে লাগতে পারে।

বিপিএলে গত ৫ আসর মিলিয়ে ২৬টি মাত্র ম্যাচ খেলেছেন। তাতেই ৫৪.০৪ গড়ে বিস্ময়কর ১১৩৫ রান করেছেন। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি করেছেন গেইল। টুর্নামেন্টের সর্বোচ্চ রানের ইনিংসটা তার। সবচেয়ে বেশি ছক্কাও এই গেইলের; ১০৭টি। বলে রাখা ভালো, এ ছাড়া কারো ৫০টি ছক্কাও নেই। এক ইনিংসে ৫ বার ১০টার ওপরে ছক্কা মেরেছেন। সর্বোচ্চ ১৮টা ছক্কা মেরেছেন। গেইল ছাড়া বিপিএলে কেউ কখনো ইনিংসে ১০টা ছক্কাও মারতে পারেননি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer