Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

বিন্যামূল্যে টেস্টের পর পর্যটকদের ঢোকার অনুমতি দিলো আইসল্যান্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৫, ২৬ মে ২০২০

প্রিন্ট:

বিন্যামূল্যে টেস্টের পর পর্যটকদের ঢোকার অনুমতি দিলো আইসল্যান্ড

পর্যটন আর অর্থনীতির গুরুত্ব বিবেচনা করে ১৫ জুনের মধ্যে পর্যটকদের জন্য ভ্রমণের সীমানা খুলে দিচ্ছে আইসল্যান্ড। প্রচুর পরিমাণে টেস্ট করানোর পরেও দেশটিতে বর্তমানে ১৫ জন সক্রিয় কোভিড-১৯ রয়েছেন।

প্রধানমন্ত্রী ক্যাটরিন জ্যাকবসডোটার ভ্রমণ বিষয়ক বিধিনিষেধ শিথিল করার কথা জানান। তবে আইসল্যান্ডের নির্দেশনার একটি শর্ত রয়েছে, তা হলো- ভ্রমণকারীদের বিনামূল্যে করোনাভাইরাস টেস্ট করিয়ে এরপর ঢুকতে দেবে দেশটি। করোনা ধরা পড়লে ঐ ব্যক্তিকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে তিনি হোটেল বা তার নিজ বাসায় থাকতে পারবেন।

যদি ভ্রমণকারীদের কাছে নির্ভরযোগ্য সূত্র থাকে যে তারা ইতিমধ্যে করোনভাইরাস পরীক্ষা করিয়েছেন এবং নেগেটিভ ফল এসেছে সেক্ষেত্রে তাদের পরীক্ষার দরকার হবে না। তবে প্রত্যেককেই আইসল্যান্ডে যোগাযোগের জন্য ব্যবহৃত ট্রেসিং অ্যাপটি ডাউনলোড করতে বলা হবে, যা ব্যবহারকারীদের গতিবিধি ট্র্যাক করে। এই অ্যাপটি সরকারকে ঐ ব্যক্তি কোন সংক্রমিত ব্যক্তি সংস্পর্শে এসেছিল কিনা তা জানায়।

কর্তৃপক্ষ জানিয়েছে, কেফলাভিক বিমানবন্দরে প্রাথমিকভাবে সফল প্রমাণিত হলে, আইসল্যান্ডের অন্যান্য ফেরি-রুট এবং অন্যান্য ছোট বিমানবন্দরগুলোও খুলে দেয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer