Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বিনামূল্যে ফ্রিল্যান্স প্রশিক্ষণ দিবে ঢাবি নিরাপত্তা মঞ্চ

মেহেদী কাউসার ফরাজী

প্রকাশিত: ১৩:৪৬, ১ জুলাই ২০২০

প্রিন্ট:

বিনামূল্যে ফ্রিল্যান্স প্রশিক্ষণ দিবে ঢাবি নিরাপত্তা মঞ্চ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শততম বর্ষে পদার্পণ উপলক্ষে প্রথম বর্ষের শিক্ষার্থীদের বিনা খরচে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়ার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ।

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শততম বর্ষে শতের দ্বিগুণ সংখ্যক (২০০ জন) শিক্ষার্থীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়া হবে সম্পূর্ণ ফ্রিতে৷ এর মধ্যে ১০০ জনকে গ্রাফিক ডিজাইন ও ১০০ জনকে ফ্রিল্যান্স রাইটিং স্কিল ডেভেলপমেন্ট প্রশিক্ষণ দেয়া হবে৷

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার জানান, "এই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রজেক্ট দুইটি কোর্সে বিভক্ত হবে। কোর্স এক-গ্রাফিক ডিজাইন ও কোর্স দুই- ফ্রিল্যান্স রাইটিং স্কিল ডেভেলপমেন্ট।"

প্রজেক্টটি সমন্বয় করবেন জুলিয়াস সিজার তালুকদার নিজেই। গ্রাফিক ডিজাইন কোর্সের পরিচালক ও প্রশিক্ষক হিসেবে কাজ করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নন্দিত চিত্রশিল্পী রায়হান রনি। ফ্রিল্যান্স রাইটিং স্কিল ডেভেলপমেন্ট কোর্স পরিচালনা করবেন সফল ফ্রিল্যান্স রাইটার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী বিল্লাল মোহাম্মদ হোসাইন"।

উক্ত ফ্রিল্যান্স প্রশিক্ষণে অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের জন্য শিগগির রেজিস্ট্রেশন ফর্মসহ বিস্তারিত তথ্য সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজ ( https://facebook.com/DUNMoncha/ ) ও গ্রুপে                                              (https://facebook.com/groups/DUNMoncha ) জানানো হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে কাজ শুরু করা `ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ` সংগঠনটি বিভিন্ন এলাকায় সমস্যাগ্রস্থ শিক্ষার্থীদের নিরাপত্তা বিধান ও সুবিচার প্রাপ্তিতে সহযোগিতা করে আসছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer