Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ১ জুলাই ২০১৯

প্রিন্ট:

‘বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা’

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশী টেলিভিশন চ্যানেলে স্থানীয় বিজ্ঞাপন প্রচারের সঙ্গে জড়িত ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সোমবার তার মন্ত্রনালয়ে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, এ ধরনের বিজ্ঞাপন প্রচারের সময়সীমা গতকাল শেষ হয়েছে। কাজেই ক্যাবল অপারেটররা এই আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

ড. হাছান বলেন, বিদেশী টেলিভিশন চ্যানেলে স্থানীয় বিজ্ঞাপন প্রচার বন্ধের জন্য বহুবার নোটিশ দেয়া হয়েছে। তিনি বলেন, এখন থেকে জেলা প্রশাসকরা বাংলাদেশী মিডিয়ার স্বার্থে ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করবে। এই আদালত ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত জরিমানা এবং ১ থেকে ২ বছরের কারাদন্ড বা উভয় শাস্তি দিতে পারবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবাদপত্র ও সংবাদ সংস্থার সাংবাদিক ও কর্মচারীদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ শিগগির ঘোষণা করা হবে। এর সব কাজ সম্পন্ন হয়েছে এবং তা শিগগির ঘোষণা করা হবে।

মন্ত্রী বলেন, ওয়েজবোর্ডে ইলেকট্রোনিক মিডিয়াকে অন্তর্ভুক্ত করার কোন সুযোগ নেই। সম্প্রচার নীতিমালা প্রণীত হলে ইলেকট্রোনিক মিডিয়ার জন্য পৃথক বেতন কাঠামো হবে। আইন মন্ত্রণালয়ের ভেটিং শেষে এর খসড়া মন্ত্রিসভায় পাঠানো হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer