Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিদেশি শ্রমিক নিয়োগের বিধিনিষেধ উঠিয়ে নিচ্ছে মালয়েশিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৪, ১৪ আগস্ট ২০২০

প্রিন্ট:

বিদেশি শ্রমিক নিয়োগের বিধিনিষেধ উঠিয়ে নিচ্ছে মালয়েশিয়া

বিদেশিকর্মী নেয়ার ক্ষেত্রে আগের বিধিনিষেধ উঠিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া। এর আগে বিভিন্ন খাতে স্থানীয়দের কর্মসংস্থান বাড়াতে বিদেশিকর্মী নেয়ার ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করে দেয়া হয়েছিল।বৃহস্পতিবার যা উঠিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয়। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।

গত মাসে বলা হয়েছিল, অবকাঠামো, কৃষি ও ফসল আবাদের ক্ষেত্রে বিদেশি শ্রমিক নেয়া সীমিত করে দেয়া হবে। করোনার কারণে স্থানীয় লোকজনের বেকারত্ব বাড়ার পর এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল।মানবসম্পদ মন্ত্রণালয় জানায়, গত জুলাই মাসে ৬৭ হাজার স্থানীয় ও চার হাজার ৭০০ বিদেশি শ্রমিক কাজ হারিয়েছেন।

এক বিবৃতিতে মন্ত্রী সারাভানান মুরুগান বলেন, কিন্তু কিছু নিয়োগদাতা প্রতিষ্ঠান বিদেশি শ্রমিক নেয়ার প্রয়োজনের কথা জানিয়েছে। কাজেই দেশের বাইরে থেকে শ্রমিক নিয়োগের ক্ষেত্রে সরকারের নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে তারা সরকারের কাছে অনুরোধ জানান।

তবে বৈধভাবে মালয়েশিয়ায় কাজের অনুমোদন আছে এমন শ্রমিককে নেয়ার আগে স্থানীয়দের নিয়োগের প্রতি গুরুত্ব দিতে প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এ মন্ত্রী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer