Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিদেশি কূটনীতিকদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৪, ১৬ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিদেশি কূটনীতিকদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক বৃহস্পতিবার

ফাইল ছবি

ঢাকা: সাম্প্রতিক জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের আগামীকাল বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) অবহিত করবেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে, বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠেয় ওই বৈঠকে বাংলাদেশে কর্মরত সব দূতাবাস, জাতিসংঘ ও অন্যান্য সংস্থার রাষ্ট্রদূত ও প্রতিনিধিদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। 

আগামীকাল নেপালের রাষ্ট্রদূত চপ লাল ভুষল , শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিসেন্থে ডি সিলভা, যুক্তরাজ্যের রাষ্ট্রদূত অ্যালিসন ব্লেক, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিংক ও নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হেনরিকাস ভের হুইজ পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে পৃথক সৌজন্য সাক্ষাৎ করবেন। সকাল থেকে দুপুর পর্যন্ত এসব বৈঠক হওয়ার কথা রয়েছে।

কূটনীতিকদের সঙ্গে জাতীয় নির্বাচন নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘এটি একটি রুটিন বিষয়। সরকারের নীতি, বর্তমান পরিস্থিতি এবং অন্যান্য বিষয় নিয়ে মন্ত্রী কূটনীতিকদের নিয়মিতভাবে অবহিত করে থাকেন। এর মাধ্যমে কূটনীতিকরা সরকার এবং এর নীতি সম্পর্কে পরিষ্কার ধারণা পান এবং তাদের যদি কিছু জানার থাকে সেটি তারা জিজ্ঞাসা করতে পারেন।

নতুন মন্ত্রিসভার সদস্য হওয়ায় বিভিন্ন দেশের সঙ্গে পারস্পরিক সম্পর্কোন্নয়নের জন্যও বৈঠকটি পররাষ্ট্রমন্ত্রীর জন্য গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে কূটনীতিক এ. কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বাংলাদেশে কর্মরত সব রাষ্ট্রদূতদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পরিচিত হবেন যা পরবর্তী সময়ে দ্বিপক্ষীয় ও বহুপাক্ষিক যোগাযোগ সম্প্রসারণেও ইতিবাচক ভূমিকা রাখবে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer