Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বিতর্কিত বক্তা মাহমুদুল হাসান গুনবী রিমান্ডে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২৮, ১৭ জুলাই ২০২১

প্রিন্ট:

বিতর্কিত বক্তা মাহমুদুল হাসান গুনবী রিমান্ডে

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার বিতর্কিত বক্তা মাহমুদুল হাসান গুনবীকে তিন দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

শনিবার  ঢাকার মুখ্য মহানগর আদালতের (সিএমএম) হাকিম মইনুল ইসলাম শুনানি শেষে রিমান্ডের এই আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা এসআই মো. আসাদুজ্জামান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন গুনবীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

আদালতে গুনবীর পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আইনজীবী মো. ফারুক হোসেনসহ বেশ কয়েকজন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে বিরোধিতা করেন মুখ্য মহানগর আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দীন খান হিরন।
এসময় উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার সকালে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাহমুদুল হাসান গুনবীকে গ্রেপ্তার করে র‌্যাব।

সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার অভিযোগে গত মে মাসে আবু সাকিব ওরফে আল আমিন নামে এক তরুণকে গ্রেপ্তার করার পর রাজধানীর শেরে-বাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে যে মামলা হয়েছিল, সেখানে হাসান গুনবীর নামও ছিল।

নোয়াখালী থেকে নিখোঁজ হওয়ার পর গত ৯ জুলাই গুনবীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করে তার পরিবার। গুনবীর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী গ্রামে।

শুক্রবার র‌্যাব জানায়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা ছিলেন মাহমুদুল হাসান গুনবী। তিনি ধর্মীয় অপব্যাখা দিয়ে ভয়ভীতি তৈরি, স্বাভাবিক জীবন সম্পর্কে বিতৃষ্ণা করে তোলা, সমাজ, রাজনীতি, সংস্কৃতি ও বিজ্ঞান বিষয়ে থেকে দূরে থাকার কথা বলে উগ্রবাদী চেতনার বীজ বুনাতেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer