Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বিটিআরসিকে ১৩৮ কোটি টাকা দিতে রবিকে হাইকোর্টের নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ৫ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

বিটিআরসিকে ১৩৮ কোটি টাকা দিতে রবিকে হাইকোর্টের নির্দেশ

ঢাকা: মোবাইল অপারেটর কোম্পানি রবি অজিয়াটার কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা। এর মধ্যে আপাতত ১৩৮ কোটি টাকা পরিশোধ করতে রবিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী ৫ মাসের মধ্যে ৫ কিস্তিতে এ টাকা পরিশোধ করতে হবে। অন্যথায় বিটিআরসি যেকোনো সিদ্ধান্ত নিতে পারবে বলে আদেশ দিয়েছেন আদালত।

রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রবির পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। অন্যদিকে বিটিআরসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী (অ্যাটর্নি জেনারেল) মাহবুবে আলম ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

এর আগে ২০১৯ সালের ৩১ জুলাই পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে রবিকে চিঠি দেয় বিটিআরসি। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (স্বত্ব ঘোষণা) মামলা করে। একই সঙ্গে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। কিন্তু শুনানি নিয়ে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করে রবি অজিয়াটা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer