Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে ৪০ হাজার স্মার্টকার্ড বিতরণ হবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৪, ১৫ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

বিজয় দিবসে ৪০ হাজার স্মার্টকার্ড বিতরণ হবে

ঢাকা : মহান বিজয় দিবস উপলক্ষে সারা দেশে ৪০ হাজার স্মার্টকার্ড বিতরণ করা হবে এবং এক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দেয়া হবে জানিয়েছেন জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম।

রোববার নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।এনআইডি মহাপরিচালক বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মান জানানোর জন্য এ বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। দেশের ৫১৯টি এলাকায় এরইমধ্যে স্মার্টকার্ড পৌঁছানো হয়েছে।

সোমবার মহান বিজয় দিবসের অনুষ্ঠানে তাদের হাতে উন্নতমানের জাতীয় পরিচয়পত্রটি তুলে দেয়া হবে বলেও জানান তিনি।

ইতোমধ্যে অনেক মুক্তিযোদ্ধা এ কার্ড সংগ্রহ করেছেন। যারা পাননি, তাদেরই আমরা দিচ্ছি। এছাড়া যারা এই কর্মসূচিতে অংশ নিতে না পারবেন পরে সংশ্লিষ্ট উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তাদের অগ্রাধিকার ভিত্তিতে কার্ড দেয়া হবে বলেন এ কর্মকর্তা।

তিনি বলেন, এই কার্যক্রম চলমান থাকবে। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের তালিকা মোতাবেকই আমরা স্মার্টকার্ড সরবরাহ করবো।

প্রসঙ্গত: ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে এটিএম শামসুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়ন করে। যার ভিত্তিতেই পরবর্তীকালে ভোটারদের জাতীয় পরিচয়পত্র দেয়া হচ্ছে। গড়ে তোলা হয় এনআইডি তথ্য ভাণ্ডার। বর্তমানে ৫০টির বেশি সংস্থা-প্রতিষ্ঠান এ তথ্যভাণ্ডার থেকে ব্যক্তির পরিচয় নিশ্চিত হয়ে নিচ্ছে। এতে অপরাধী চিহ্নিতকরণসহ বহুমুখী সমস্যা সমাধান সহজ হয়ে গেছে। এছাড়াও সহজেই মিলছে নাগরিক সেবা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer