Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিক্ষোভের মুখে বাড়ানো হলো সোয়েটার কারখানার ঈদের ছুটি

মোঃ আলফাজ উদ্দিন

প্রকাশিত: ০১:০৬, ১০ মে ২০২১

প্রিন্ট:

বিক্ষোভের মুখে বাড়ানো হলো সোয়েটার কারখানার ঈদের ছুটি

গাজীপুরের জয়দেবপুর থানাধীন হোতাপাড়া এলাকায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এতে মহাসড়কের দুই পাশে কয়েক কিলোমিটারে যানজটের সৃষ্টি হয়। প্রায় ঘণ্টাখানেক অবরোধ থাকার পর কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নিলে মহাসড়ক ছেড়ে চলে যান। সেই সঙ্গে যান চলাচল স্বাভাবিক হয়।

রোববার (০৯ মে) বিকেল সাড়ে ৩টার দিকে পলমল গ্রুপের সাফা সোয়েটার লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

কারখানার শ্রমিক তানভীর, সোহেল ও বুলবুল জানান, পলমল গ্রুপের সাফা সোয়েটার কারখানায় ঈদ উপলক্ষে রোববার সাতদিনের ছুটির ঘোষণা করে কর্তৃপক্ষ। একই গ্রুপের অন্য একটি প্রতিষ্ঠানে ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়। তিন দিনের ছুটি বাড়ানো নিয়ে একাধিকবার কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেও সুফল পাননি শ্রমিকরা। অবশেষে বাধ্য হয়ে আন্দোলনে নামেন। পরে কর্তৃপক্ষ দাবি মানলে অবরোধ তুলে নেন।

শ্রমিকদের দাবির বিষয়ে কারখানার মহাব্যবস্থাপক নুরশেদ আলম বলেন, কারখানার প্রচুর কাজের চাহিদা রয়েছে। তাই ঈদে শ্রমিকদের সাত দিনের ছুটি দিয়েছিল কর্তৃপক্ষ। কারখানার সিদ্ধান্তের বিষয়ে যেহেতু শ্রমিকরা আপত্তি জানিয়েছেন তাই আমরা তাদের দাবি মেনে নিয়ে ১০ দিনের ছুটি ঘোষণা করেছি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানার শ্রমিকদের দাবি পুনর্বিবেচনা করার জন্য তাৎক্ষণিক কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। পরে দাবি মেনে নেওয়ায় মহাসড়ক থেকে চলে যান শ্রমিকরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer