Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বিএসপির সভাপতি কবি সামসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৮, ৭ জুলাই ২০২১

প্রিন্ট:

বিএসপির সভাপতি কবি সামসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

যশোর :  যশোরের বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) সভাপতি ও যশোর সদর উপজেলা কৃষক লীগের সভাপতি অধ্যাপক মো. সামসুজ্জামানের ৭ জুলাই বুধবার প্রথম মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের ৭ জুলাই ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুবার্ষিকীতে বিএসপি ও  পারিবারিক ভাবে দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।

কবি সামসুজ্জামানের ভাই বিশিষ্ট কলামিস্ট, বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টু জানান, ২০২০ সালে ৩ জুলাই হৃদরোগে আক্রান্ত হয় সামসুজ্জামান। এরপর তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ঢাকায় রেফার করেন। ৪ জুলাই ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হলে ৭ জুলাই সন্ধ্যায় তার মৃত্যু হয়। করোনায় তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছিলেন। ৮ জুলাই সকাল ১১ টায় জানাজা শেষে যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিএসপি উদ্যোগে আগামী ৯ জুলাই শুক্রবার দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী রকিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না। পারিবারিক ভাবে বুধবার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ভাই কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৫১ সালের ২০ অক্টোবর যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ পাস (বাংলা) করে যশোর সদর উপজেলার কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজ অধ্যাপনা শুরু করেন। ২০১২ সালে তিনি অবসরে যান। তিনি মৃত্যুকালে দুই ছেলে মেয়ে, স্ত্রীসহ অসংখ্য আর্ত্মীয় স্বজন রেখে গেছেন।

মো. সামসুজ্জামান যশোর সদর উপজেলা শিক্ষক সমিতি ও জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি যশোর সদর উপজেলা কৃষক লীগের সভাপতির এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক নিকেতনের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer