Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বিএসপি আন্তর্জাতিক কবিতা উৎসব কাল: গণমাধ্যম সহযোগি বহুমাত্রিক.কম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৬, ২৯ জুলাই ২০২১

আপডেট: ২৩:৫৭, ২৯ জুলাই ২০২১

প্রিন্ট:

বিএসপি আন্তর্জাতিক কবিতা উৎসব কাল: গণমাধ্যম সহযোগি বহুমাত্রিক.কম

থাকছেন কবি নির্মলেন্দু গুণ ও একুশে পদক প্রাপ্ত আবৃত্তি শিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়সহ অন্যরা

আগামী কাল শুক্রবার (৩০ জুলাই) বিকাল ৫ টা থেকে ভার্চুয়ালে শুরু হচ্ছে দুইদিন ব্যাপী বিএসপি আন্তর্জাতিক কবিতা উৎসব। বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) যশোরের আয়োজনে কবিতা উৎসবের উদ্বোধন করবেন খ্যাতিমান কবি নির্মলেন্দু গুণ।

দেশ ও বিদেশের ২২ জন আলোচক আলোচনায় অংশ নেবেন। এছাড়া কবিতা পাঠে অংশ নিচ্ছেন বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের প্রায় ১৫০ জন কবি। ৩১ জুলাই সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক প্রাপ্ত আবৃত্তি শিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়। প্রতিদিন বিকাল ৫ টায় এ কবিতা উৎসব শুরু হবে।

বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেবেন- কবি ও গবেষক, অধ্যাপক মো. আব্দুল মান্নান (বাংলাদেশ), কবি ও গবেষক, ড. মীরাতুন নাহার (ভারত) কবি ও প্রবন্ধকার ফকির ইলিয়াস (আমেরিকা), কবি ও প্রাবন্ধিক জাকির আবু জাফর (বাংলাদেশ), গবেষক বেনজিন খান (বাংলাদেশ), কবি ও গবেষক অধ্যাপক অনীক মাহমুদ (বাংলাদেশ), কবি ও প্রাবন্ধিক মাহমুদ কামাল (বাংলাদেশ), কথা সাহিত্যিক রোকেয়া ইসলাম (বাংলাদেশ), কবি ও গবেষক ড. শাহনাজ পারভীন (বাংলাদেশ), কবি ও প্রাবন্ধিক ফরিদ আহমদ দুলাল (বাংলাদেশ), কবি ও প্রাবন্ধিক শাহীন রেজা (বাংলাদেশ), কবি ও গবেষক সৌমিত বসু (ভারত), লেখক ও গবেষক অধ্যাপক শিবলী আব্দুল্লাহ (অস্ট্রেলিয়া) কবি ও প্রাবন্ধিক মৌ মধুবন্তী (কানাডা), কবি ও গবেষক ড. মো. মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), কবি ও গবেষক ড. সন্দীপক মল্লিক (বাংলাদেশ), কবি ও প্রাবন্ধিক আনোয়ার কামাল (বাংলাদেশ), গবেষক অধ্যাপক আমিরুল আলম খান (বাংলাদেশ), কবি ও কথা সাহিত্যিক সিদ্ধার্থ সিংহ (ভারত), কবি ও গবেষক তৌফিক জহুর (বাংলাদেশ), কবি ও বাচিক শিল্পী ড. সবুজ শামীম আহসান (বাংলাদেশ), কবি ও প্রাবন্ধিক শিমুল আজাদ (বাংলাদেশ)।

আন্তর্জাতিক কবিতা উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সুপ্রভাত সিডনি (অস্ট্রেলিয়া), বাংলা ভিশন ডিজিটাল (বাংলাদেশ), স্বাধীন আলো ২৪ ডট কম (বাংলাদেশ) ও বহুমাত্রিক ডট কম (বাংলাদেশ)।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer