Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বিএনপি প্রার্থী শুন্য বগুড়া-৭ আসন

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৮, ১৮ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিএনপি প্রার্থী শুন্য বগুড়া-৭ আসন

বগুড়া : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ ( শাজাহানপুর-গাবতলী) আসনটি বিএনপি তথা ঐক্যফ্রন্ট মনোনীত প্রাথী শুন্য হয়ে পড়েছে।

আদালত কর্তৃক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা, বিকল্প প্রার্থী মোর্শেদ মিল্টনের প্রাথীতা স্থগিত এবং সবশেষে বিএনপির মনোনীত আরেক বিকল্প প্রার্থী সরকার বাদলের মনোনয়ন বাতিল করার ফলে এ আসনটি এখন বিএনপি প্রার্থী শুন্য হয়ে পেড়েছে।

জানা গেছে, বিএনপির দুর্গ নামে পরিচিত এ আসনটিতে বরাবরই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নির্বাচন করেন। কিন্তু তিনি এবার কারাবন্দী থাকার কারনে তার প্রার্থীতা নিয়ে সংশয়ে থাকে বিএনপি তথা ঐক্যফ্রন্ট। আর এই সংশয় থেকে পরিত্রান পেতে ২ জনকে মনোনয়ন দিয়ে রাখে ঐক্যফ্রন্ট। এরা হলো গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশেদ মিল্টন এবং শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরকার বাদল।

কিন্তু আপিল বিভাগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রার্থীতা অবৈধ ঘোষনা করে। অপরদিকে হাাইকোর্টের একটি বেঞ্চ মোর্শেদ মিল্টনকে প্রাথমিকভাবে মনোনয়ন বৈধতা দিলেও আরেকটি বেঞ্চ তা স্থগিত করে এবং সরকার বাদলের নির্বাচনের প্রার্থীতা সম্পুর্ণ অযোগ্য ঘোষনা করে। ফলে এই আসনটিতে এখন বিএনপি মনোনীত কোন প্রার্থী নির্বাচনে প্রতিদ›িন্দতা করতে পারছেন না।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মভুমি, সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তার স্ত্রী এবং তারেক রহমান বর্তমান তার একমাত্র ছেলে হওয়ায় স্বভাবগত কারনে বগুড়া-৭ আসনটি বিএনপি দুর্গ হয়ে উঠে। আর এর ফলে এখানকার ভোটাররাও বেশীরভাগ বিএনপি পন্থী হওয়ায় তারা বিএনপি মনোনীত প্রার্থী আশা করে। কিন্তু বর্তমানে একবারেই বিএনপি প্রার্থী শুন্য হওয়ায় ভোটারদের মাঝে নানা প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, বিএনপি বা ঐক্যফ্রন্ট মনোনীত কোন প্রার্থী না থাকলে ভোটাররা ভোট প্রদানে আগ্রহ হারাবে। কারন তাদের পছন্দমত প্রার্থী না পেলে অনেকে ভোট দিতে নাও যেতে পারে। তাই তারা সকল দলের অংশ গ্রহনে একটি অবাধ নির্বাচনের দবিী জানিয়েছেন। শুধু তাই নয়, বিএনপি মোনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা এতোদিন গ্রামে গ্রামে গনসংযোগ করলেও আদালতের এ আদেশের ফলে তারা এখন নিজেকে অনেকটা গুছিয়ে ফেলেছেন।

অপরদিকে আওয়ামীলীগ এ আসনটিতে কোন প্রার্থী না দিয়ে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়। কিন্তু আসনটি বিএনপির দুর্গ হওয়ায় এতোদিন তাদের জনসমক্ষে দেখা না গেলেও বিএনপির প্রার্থী শুন্যের সংবাদ জানতে পেরে তারা নড়েচড়ে উঠেছেন। ফলে একদিকে খুশী রয়েছেন আওয়ালীগ ও জাতীয় পার্টির সমর্থকর্।া অপরদিকে হতাশার মধ্যে পড়েছেন বিএনপি তথা ঐক্যফ্রন্ট সমর্থকরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer