Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

বিএআরআই পরিদর্শনে জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৫০, ১১ এপ্রিল ২০১৯

আপডেট: ০০:৫৩, ১১ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

বিএআরআই পরিদর্শনে জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

ছবি- সংগৃহীত

গাজীপুর: জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) -এর উচ্চ পর্যায়ের তিন সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) পরিদর্শন করেছেন। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন এফএও-এর বাংলাদেশ প্রতিনিধি মি. রবার্ট ডি. সিম্পসন, সহকারী প্রতিনিধি (প্রোগ্রাম) নুর আহমেদ খন্দকার ও জ্যেষ্ঠ উপদেষ্টা আহমেদ হোসেন খান।

অতিথিবৃন্দ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, পরিচালকবৃন্দ এবং বিভাগীয় প্রধানগণ। পরে মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ।

এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন মহাপরিচালক মহোদয়ের দপ্তরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী এবং ফার্ম মেশিনারী এন্ড পোস্ট হারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আইয়ুব হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মদন গোপাল সাহা, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) জেবুন নেছা, কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দেবাশীষ সরকার, জীব প্রযুক্তি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা দিল আফরোজা খানমসহ বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের টক্সিকোলজি ল্যাব, আইপিএম ল্যাব, পোস্ট হারভেস্ট ল্যাব, ফার্ম মেশিনারী ল্যাব, বায়োটেকনোলজী ল্যাব পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।- প্রেস বিজ্ঞপ্তি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer