Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বাস মালিকরা লোভী : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৫, ৩ জুন ২০১৯

প্রিন্ট:

বাস মালিকরা লোভী : কাদের

ঢাকা : বাস মালিকরা লোভী বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসকের বারণের পরও আমি টার্মিনালগুলো পরিদর্শন করেছি, যাতে অতিরিক্ত ভাড়া নেওয়া না হয়। বাস মালিকরা আমাকে বোঝাতে চেয়েছেন, যাওয়ার সময় যাত্রী থাকলেও আসার সময় তাদের খালি আসতে হয়। আমি তাদের বলেছি, সারাবছরই তো ব্যবসা করেছেন, ঈদের সময় মুনাফার ক্ষেত্রে একটু সংযমী হন। বাস মালিকরা লোভী।

সেতুমন্ত্রী বলেন, আমাদের দেশে শৃঙ্খলার অভাব। পরিবহন ও সড়ক উভয়ক্ষেত্রেই কোথাও শৃঙ্খলা নেই। এই শৃঙ্খলা ফেরানো এখন বড় চ্যালেঞ্জ। এটি ফেরাতে পারলে দেশ এগিয়ে যাবে। টোকিও, সিঙ্গাপুর, কলকাতা শহরের রাস্তাগুলো দেখেছি। এই রাস্তাগুলো আমাদের বাংলাদেশের রাস্তার মতো এত প্রশস্ত নয়, তারপরেও সেখানে কোনও দুর্ঘটনা হয় না। গাড়িতে গাড়িতে ঠোকাঠুকি হয় না।

সরকারের এত উদ্যোগের পরও বাস মালিকদের সঙ্গে পেরে উঠছে না। এক্ষেত্রে সরকার কি বাস মালিকদের কাছে পরাজিত? সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জয়-পরাজয়ের কথা নয়। লোভ-লালসার সীমা বহুদূর চলে গেছে। বাস মালিকদের লোভ-লালসা মানসিক প্রবণতায় পরিণত হয়েছে। এটি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকার রাস্তায় চলাচলকারী হিমাচল পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করে। বহুদিন ধরে এই অভিযোগ শুনছি। বিআরটিএ’কে বলেছি, হিমাচল পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer