Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বার কাউন্সিল নির্বাচন আজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ২৫ মে ২০২২

প্রিন্ট:

বার কাউন্সিল নির্বাচন আজ

দেশের আইনজীবীদের সনদ প্রদান এবং সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০২২ বুধবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে সারা দেশের দেওয়ানী আদালতসমূহে এই ভোটগ্রহণ চলবে। দেশের সব আইনজীবী ভোটার হিসেবে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করবেন।

প্রতিবারের মতো এবারও দেশব্যাপী ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বার কাউন্সিলের সনদপ্রাপ্ত আইনজীবীদের মধ্য থেকে সাধারণ আসনে সাত জন এবং গ্রুপ আসনে সাত জন সদস্য নির্বাচিত হবেন। গ্রুপ আসনের ক্ষেত্রে স্থানীয় আইনজীবী সমিতির আইনজীবীদের মধ্য থেকে সাত জন সদস্য নির্বাচিত হবেন।

এদিকে বাংলাদেশ বার কাউন্সিলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ২০ কোটি টাকার প্রণোদনা বণ্টনের উদ্যোগ নেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতির প্রত্যেক সদস্যকে ৩ হাজার ৯৯ টাকা হিসেবে মোট ৬ কোটি ৭০ লাখ ১৫ হাজার ৮৭৫ টাকার চেক প্রদান করেন বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এম এম আমিন উদ্দিন ও সেক্রেটারি জেলা জজ মো. রফিকুল ইসলাম। এদিন ঢাকা আইনজীবী সমিতির পক্ষে প্রণোদনার চেকটি গ্রহণ করেন সমিতির সভাপতি মাহবুবুর রহমান ও সেক্রেটারি ফিরোজুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের উপসচিব মো. আফজাল-উর-রহমান, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মো. মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু, সাবেক সভাপতি মো. কামরুল ইসলাম এমপি, সাবেক সভাপতি ও মো. নজিব উল্লাহ হিরু, সাবেক সভাপতি মোখলেসুর রহমান বাদল, সাবেক সভাপতি গাজী মো. শাহ আলম, কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, ঢাকার উপদেষ্টা অ্যাডভোকেট মো. মুনজুর আলম, সাধারণ সম্পাদক অ্যাভোকেট মো. রুবেল হাওলাদার প্রমুখ। এর আগে গত ১৩ ফেব্রুয়ারি আইনমন্ত্রী আনিসুল হক বার কাউন্সিলের নেতাদের কাছে ২০ কোটি টাকার এই চেক হস্তান্তর করেন। চেক গ্রহণ করেন বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer