Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বাবুল আক্তারের সন্তানদের আদালতে হাজির করার নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৭:৫১, ১৪ জুন ২০২১

প্রিন্ট:

বাবুল আক্তারের সন্তানদের আদালতে হাজির করার নির্দেশ

স্ত্রী হত্যা মামলায় কারাগারে আটক সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। মহানগর হাকিম মেহনাজ রহমান ১৩ জুন এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক সন্তোষ কুমার চাকমা এ তথ্য জানান। তিনি বলেন, বাবুল আক্তারের দুই সন্তান মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী। তাদেরকে হাজির করার জন্য আজই (রবিবার) আদালতে আবেদন করেছিলাম।

আবেদন আমলে নিয়ে আদালত বাবুল আক্তারের বাবা আবদুল ওয়াদুদ মিয়া ও ভাই হাবিবুর রহমান লাবুকে ১৫ দিনের মধ্যে এ আদেশ কার্যকর করার আদেশ দিয়েছেন।

২০১৬ সালের ৫ জুন সকালে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোড আবাসিক এলাকার প্রবেশমুখে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ছেলে মাহিরের সামনেই তার মা মিতুকে নির্মমভাবে হত্যা করে দুর্বৃত্তরা।

গত ১২ মে মিতু হত্যার ঘটনায় দায়ের হওয়া নতুন মামলায় বাবুল আক্তার গ্রেফতার হওয়ার পর অজ্ঞাত স্থানে চলে যায় তার দুই সন্তান। মামলা তদন্তের স্বার্থে বাবুলের ছেলে-মেয়েকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন বোধ করেন তদন্ত কর্মকর্তা। কিন্তু গত ১৫ দিন ধরে চেষ্টা করেও তাদের জিজ্ঞাসাবাদ করা যায়নি। তাদেরকে বারবার হাজির করতে বলার পরও বাবুলের আত্মীয়রা তা করেননি।

বাবুল আক্তারের বাবা ও ভাইসহ পরিবারের সদস্যরা তাদের অজ্ঞাতস্থানে লুকিয়ে রেখেছেন মর্মে তদন্ত সংশ্লিষ্টদের কাছে প্রতীয়মান হয়েছে। এ অবস্থায় আদালতের শরণাপন্ন হন তদন্ত কর্মকর্তা।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer