Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১২, ৫ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

নিরাপত্তার কারণে বান্দরবানে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

শনিবার বিকালে বান্দরবান জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার সময়সীমা বৃদ্ধি করা হয়।

ওই পত্রে জানানো হয়েছে, বান্দরবান সেনা রিজিয়নের আবেদনের প্রেক্ষিতে পর্যটকদের নিরাপত্তার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে গত ১৭ অক্টোবর রাত থেকে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলী কদমে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এই চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার পর ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদমের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল। তবে রোয়াংছড়ি, রুমা ও থানচিতে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়। ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই তিন উপজেলায় আবারও নিষেধাজ্ঞা দেওয়া হয়।

পরে থানচিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছড়ি ও রুমাতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়। ওই দুই উপজেলায় ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দেওয়ার পর আবারও ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত সাত দিনের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer