Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বান্দরবানে বিআরটিসি’র এসি বাস সার্ভিস চালু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫০, ২৭ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

বান্দরবানে বিআরটিসি’র এসি বাস সার্ভিস চালু

ঢাকা: বান্দরবানবাসীর বহুল প্রত্যাশিত বান্দরবান-চট্টগ্রাম সড়কে এসি বাস সার্ভিস চালু করা হয়েছে। পর্যটন শহর বান্দরবানের জনগণের দাবির মুখে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি) এ এসি বাস সার্ভিস চালু করে।

আজ সকাল ৭-৪৫ মিনিটে যাত্রীদের জন্য বান্দরবান-চট্টগ্রাম সড়কে বিআরটিসির এ নতুন এসি বাস চালু করা হয়। সকালে বান্দরবান ট্রাফিক মোড় থেকে বিআরটিসির এ নতুন সার্ভিস চালু হয়। এসময় জেলার যাত্রীরা চট্টগ্রাম যাওয়ায় জন্য গাড়ীগুলোতে ভিড় জমায়।

এদিকে বান্দরবান জেলা থেকে চট্টগ্রাম সড়কে প্রশস্থ ও আরামদায়ক সিট সমৃদ্ধ এসি বাস সার্ভিস চালু হওয়ায় খুশি যাত্রীরা।বিআরটিসি কর্তৃপক্ষ জানান, সরকারি পরিবহণ সেবা জনগণের কাছে পৌঁছে দিতে বান্দরবান এবং চট্টগ্রাম উভয় দিক থেকে প্রতিদিন ৩টি বিআরটিসি বাস চলাচল করবে । পরবর্তীতে স্থানীয়দের চাহিদার প্রেক্ষিতে আরো বাস চালুর কথা জানান বিআরটিসি বাস সার্ভিস কর্তৃপক্ষ।

বিআরটিসির বান্দরবান জেলা প্রতিনিধি সাদেক হোসেন চৌধুরী জানান, যাত্রী সেবার চাহিদাকে সামনে রেখে বান্দরবানে বিআরটিসি সার্ভিস পুনরায় চালু করা হয়েছে । বান্দরবানের পরিবহনগুলোর যাত্রীসেবার মান খুবই নিম্ন মানের । এটা নিয়ে স্থানীয়রা খুবই ক্ষুব্দ ছিল । স্থানীয়দের উন্নত যাত্রী সেবার দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক উদ্যোগের কারণে বিভিন্ন জেলায় যে বিআরটিসি সার্ভিস চলছে এরই একটি অংশ হিসেবে বান্দরবানে বিআরটিসি সার্ভিস চালু করা হয়েছে ।

এদিকে নতুন সংযোজনকৃত এসি বাসগুলোতে যাত্রীদের বিনোদনের জন্য বাসগুলোতে রয়েছে ২টি এলইডি মনিটর। সিট প্রতি ১৫০টাকা ভাড়ায় যেকেউ অনায়সে বান্দরবান থেকে চট্র্টগ্রামে যাতায়াত করতে পারবেন বলে জানান বিআরটিসি কর্তৃপক্ষ।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer