Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাকৃবি : ২ জনকে বহিষ্কার, ৬ জনকে শোকজ

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৮, ১৯ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবি : ২ জনকে বহিষ্কার, ৬ জনকে শোকজ

ফাইল ছবি

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উপাচার্যের কার্যালয়ে হট্টগোল ও হাতাহাতির ঘটনায় ২জনকে চাকুরি থেকে সাময়িক বহিস্কার এবং ছয় জনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপাচার্যের আদেশক্রমে বুধবার রেজিস্ট্রার স্বাক্ষরিত ওই নোটিশে আগামী ৭ দিনের মধ্যে উপযুক্ত উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সাময়িক বহিস্কৃতরা হলেন শিক্ষা বিষয়ক শাখার কর্মচারী মো. মোশারফ হোসেন, কর্মকর্তা পরিষদের যুগ্ন সম্পাদক জিয়াউর রহমান টিটু। এছাড়াও বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের সহকারী পরিচালক মোহাম্মদ আবুল বাসার আমজাদ, ডেপুটি লাইব্রেরিয়ান মো. খাইরুল আলম নান্নু, মো. আবদুল বাতেন, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের মোহাম্মদ মোস্তাইন কবীর সোহেল, সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আশিকুল আলম বাচ্চু ও খামার ব্যবস্থাপনা শাখার এডিশনাল রেজিস্ট্রার ড. মো. হেলাল উদ্দীনকে কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন।

নোটিশে বলা হয়, গত সোমবার বেলা সোয়া ১২টার দিকে উপাচার্যের অনুমতি ছাড়াই জোরপূর্বক উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করে ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টর ডিন কাউন্সিলের আহ্বায়ক, রেজিস্টার ও সাংবাদিকদের সামনে উপাচার্য ও উপ-উপাচার্যকে লক্ষ্য করে আঙ্গুল উচিয়ে অকথ্য ভাষায় কটুক্তি করে এবং অশালীন শারীরিক অঙ্গভঙ্গি করে। এতে করে বিশ্ববিদ্যালয়ের উচ্চ পর্যায়ের প্রাশাসনিক কার্যক্রম ব্যহত হয় এবং উপাচার্যের সাথে দূর্ব্যবহার করে যা বিশ্ববিদ্যালয়েল চাকুরির সংবিধির সুস্পষ্ট লঙ্গন ও গুরুতর অপরাধ।

এদিকে প্রশাসনের কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পর অফিসার পরিষদের নেতারা মিছিল নিয়ে হিসাব সংরক্ষণ শাখা, প্রকৌশল শাখা, পরিকল্পনা ও উন্নয়ন শাখায় তালা ঝুলিয়ে দেয়। প্রশাসন ভবনে পুলিশ মোতায়েন থাকায় তালা দিতে ব্যর্থ হয়। কর্মকর্তাদের সাথে একাত্বতা প্রকাশ করে ক্যাম্পাসে মিছিল করে কর্মচারীরা। এসময় তারা প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে।

এদিকে কারিগরি কর্মচারী পরিষদের পক্ষ থেকে কর্মকর্তাদের সাথে একাত্বতা প্রকাশ না করায় ধাওয়া দেয় কর্মচারী পরিষদের নেতারা। এতে কারিগরি কর্মচারী সমিতির সভাপতি আবদুল মোত্তালেব ও সাধারণ সুলতান মাহমুদ আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer