Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাকৃবি’তে শোকজ ও বরখাস্ত আদেশ প্রত্যাহার

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৭, ২২ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০৯:৫৯, ২২ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

বাকৃবি’তে শোকজ ও বরখাস্ত আদেশ প্রত্যাহার

ছবি-ধর্মমন্ত্রীর উপস্থিতিতে অচলবস্থা নিরসনে বৈঠক।

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছয়জন কর্মকর্তাকে শোকজ ও দুই জন কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার এ তথ্য নিশ্চিত করে বাকৃবি অফিসার পরিষদের সভাপতি আরীফ জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহাবুবুর রহমান আলমগীর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে তা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞতিতে বালা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন অবৈধভাবে মোট আট জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল। মূলত তাদের ন্যায়সঙ্গত দাবি আদায়ের জন্যই উপাচার্য ও উপ-উপাচার্যের সঙ্গে কর্মকর্তাদের অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছিল। কর্মকর্তা-কর্মচারীদের নিয়মতান্ত্রিক উপায়ে শক্ত প্রতিবাদ জানানোর কারণেই প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা প্রত্যাহার করে নিয়েছেন।

অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, জাতীয় বেতন স্কেল ২০১৫ বাস্তবায়নসহ বিভিন্ন যৌক্তিক দাবি আদায়ের জন্য প্রশাসনকে আগামী রোববার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হবে।

অফিসার পরিষদের বিবৃতিতে বলা হয়েছে, নিয়ম লংঘন করে বাকৃবির ২জন কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বহিষ্কার ও ৬জন কর্মকর্তাকে শোকজ করায় সৃষ্ট উদ্ভুত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধান হওয়ায় মাননীয় ধর্মমন্ত্রী মহোদয়ের প্রতি বাকৃবি অফিসার পরিষদের গভীর কৃতজ্ঞতা জানায়।

আারও বলা হয়, বাকৃবি অফিসারদের ন্যায়সংগত দাবী-দাওয়ার ব্যাপারে ভাইস-চ্যান্সেলর ও প্রোভাইসচ্যান্সেলরের সাথে আলোচনার সময় সৃষ্ট অনাকাংখিত ঘটনায় বিশ্ববিদ্যালয় তাৎক্ষনিক অবৈধ ভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেয়। সে প্রেক্ষিতে বাকৃবির সকল কর্মকর্তা-কর্মচারিগণ নিয়মতান্ত্রিক শক্ত প্রতিবাদ জানায়।

বাকৃবির এ সংকটে এগিয়ে আসেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এমপি। গত ২০ সেপ্টেম্বর ২০১৮ তিনি নিজে ক্যাম্পাসে আসেন এবং দফায় দফায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের সাথে ফলপ্রুসু আলোচনার প্রেক্ষিতে শাস্তিমুলক ব্যবস্থা প্রত্যাহার করা হয়। সে প্রক্ষিতে অফিসার পরিষদের পক্ষে সভাপতি আরীফ জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহাবুবুর রহমান আলমগীর ধর্মমন্ত্রীসহ ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম সভাপতি প্রফেসর ড. লৎফুল হাসান, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল হাসান বাবু এবং বাকৃবির সকল কর্মকর্তা কর্মচারী ভাই-বোনদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer