Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘বাংলাদেশের মানবসম্পদ দিয়ে অর্থনীতি শক্তিশালী করা সম্ভব’

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩২, ৩০ জুন ২০১৯

প্রিন্ট:

‘বাংলাদেশের মানবসম্পদ দিয়ে অর্থনীতি শক্তিশালী করা সম্ভব’

ছবি : বহুমাত্রিক.কম

যশোর: উত্তর কোরিয়ার রাষ্ট্রদুত পাক সং ইয়োপ বলেছেন, জুসে আইডিয়ার প্রবক্তা প্রেসিডেন্ট কিম ইল সাং বিশ্ব স্বাধীনতা বির্নিমাণে তার সারাটা জীবন উৎসর্গ করেছেন। জুসে আইডিয়ার মাধ্যমে তিনি স্বাধীনতাকামী মানুষের অন্তরে বেঁচে থাকবেন।

রাষ্ট্রদুত বলেন, বাংলাদেশের যে মানবসম্পদ ও উন্নয়নের উপাদান রয়েছে তা দিয়ে এদেশের অর্থনীতিকে দৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠা করা যায়। আমি যশোরে যে মানবসম্পদ দেখেছি তারাও এ স্থানটির অর্থনীতির ভিত মজবুদ করতে পারেন।

শনিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে উত্তর কোরিয়ার প্রয়াত রাষ্ট্রপতি কিম ইল সাংয়ের ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশে ইনস্টিটিউট অফ জুসে আইডিয়া যশোর জেলা শাখা আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক মোহাম্মদ ইসরারুল হক।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন সংগঠনের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বাবলু, বাংলাদেশ কোরিয়া ফ্রেন্ডশিপ এন্ড সোলিডারিটি কমিটির সভাপতি হারুন-অর-রশীদ, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ইকবাল কবীর জাহিদ, মোস্তাফিজুর রহমান কাবুল প্রমুখ।

প্রেসিডেন্ট কিম ইল সাং ১৯৯৪ সালের ৮ জুলাই মৃত্যুবরণ করেন। তিনি ছিলেন, সমাজতান্ত্রিক কোরিয়ার জনক। একই সাথে তিনি ছিলেন জুসে মতবাদের প্রবক্তা। এই ধারার অনুসারিরা মনে করেন এর মাধ্যমে বিশ্ব গণতন্ত্র প্রতিষ্টিত হচ্ছে। রাষ্ট্রের সাথে রাষ্ট্রের সম্পর্ক উন্নত হচ্ছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer