Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই: আবহাওয়া অধিদপ্তর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০২, ১০ নভেম্বর ২০১৯

আপডেট: ১১:০৩, ১০ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

বাংলাদেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই: আবহাওয়া অধিদপ্তর

ছবি- সংগৃহীত

ঢাকা : বাংলাদেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার সকাল ১০টার দিকে আগারগাঁওয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক প্রেস ব্রিফিংয়ে বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আশঙ্কায় দেশের যেসব জায়গায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছিল সেসব জায়গা থেকে মহাবিপদ সংকেত তুলে নেয়া হয়েছে, জারি করা হয়েছে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত।

নৌ-রুটগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত মেনে চলতে হবে বলেও জানান তিনি।আবহাওয়ার সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তিতে ৯ ও ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।ঝোড়ো হাওয়া বিরাজমান থাকায় ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত রাখা হয়েছে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া বার্তায় বলা হয়, ঘূর্ণিঝড় বুলবুল অনেকটা দুর্বল হয়ে এটি উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে। এটি বর্তমানে বরিশাল ও পটুয়াখালী অঞ্চলে গভীর নিম্নচাপে পরিণত হয়ে অবস্থান করছে। গভীর নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বর্ষণসহ দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer