Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশিদের ফেরত আনায় ভারতীয় বাহিনীকে ধন্যবাদ প্রতিমন্ত্রীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৭, ২৭ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

বাংলাদেশিদের ফেরত আনায় ভারতীয় বাহিনীকে ধন্যবাদ প্রতিমন্ত্রীর

ঢাকা : চীনের উহান থেকে ২৩ বাংলাদেশিকে ভারতের দিল্লিতে নিয়ে আসা হয়েছে। ভারতের বিশেষ ফ্লাইটে তাদের নাগরিকদের উহান থেকে ফেরত আনার সময় এ ২৩ বাংলাদেশিকেও নিয়ে আসা হয়।ভারতীয় বিমান বাংলাদেশিদের আনার জন্য ভারতীয় বিমান বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার দিল্লিতে বিশেষ বিমানটি পৌঁছায়। করোনা সংক্রমণের আশঙ্কায় ফেরত আসা অন্য ভারতীয়দের মতোই এ ২৩ বাংলাদেশিকেও আগামী কয়েকদিন পৃথক ভাবে রেখে দেয়া হবে।এ বিষয়ে তিনি বলেন, তারা আমাদের ২৩ জন ছাত্রকে ভারতীয় ছাত্রদের সঙ্গে উহান থেকে দিল্লিতে নিয়ে এসেছে। দিল্লি থেকে ৪০ কিলোমিটার দূরে তারা সবাই ২ সপ্তাহ ‘কোয়ারেন্টাইনে’ থাকবে বলেও তিনি জানিয়েছেন।

এর আগে চলতি মাসের শুরুতে এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমানে করোনা ভাইরাসের উৎস চীনের উহান শহর থেকে ৬৪৭ ভারতীয় দেশে ফেরেন। এরপরও যারা আটকা ছিলেন সেই ভারতীয়দের ফেরত আনার অনুমতি দিতে চীন ইচ্ছা করেই দেরি করছিল বলেও অভিযোগ ছিল ভারতের।

চীনের বাইরে এ পর্যন্ত ৪৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এরমধ্যে সিঙ্গাপুরে কয়েকজন বাংলাদেশি নাগরিকের এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer