Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১২, ১৬ জুন ২০২২

আপডেট: ১৮:৩৭, ১৬ জুন ২০২২

প্রিন্ট:

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

আজ বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসস্থ নির্ঝর এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২২’র উদ্বোধন করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

ঢাকা সেনানিবাসের নির্ঝর আবাসিক এলাকায় বৃক্ষরোপণ উপলক্ষ্যে একটি বকুল গাছের চারা রোপণের মাধ্যমে সেনাবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, সকল ডিওএইচএস ও জলসিঁড়ি আবাসন প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্স (ভিটিসি)’র মাধ্যমে একযোগে এই কর্মসূচীর উদ্বোধন করেছেন।
এসময় সেনাসদর ও সেনাবাহিনীর ঢাকা অঞ্চলের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাবৃন্দসহ সকল পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন। একই সঙ্গে সকল সেনা অঞ্চলে এই অঞ্চলের এরিয়া কমান্ডারগণ নিজ নিজ জনবলসহ উপস্থিত থেকে বৃক্ষরোপণ কার্যক্রমের শুভ সূচনা নিশ্চিত করেন। সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২২ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় আড়াই লাখ গাছের চারা রোপণ করা হবে।
দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুসরণে বাংলাদেশের প্রগতির ধারা চলমান রাখতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্দেশ্যে।
সকল সেনানিবাস, নোয়াখালীর স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা, ফায়ারিং রেঞ্জ, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করা হবে, যা চলতি বছরের আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer