Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-ভারত-পাকিস্তানে হোয়াটসঅ্যাপ ডাউন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ২৫ অক্টোবর ২০২২

প্রিন্ট:

বাংলাদেশ-ভারত-পাকিস্তানে হোয়াটসঅ্যাপ ডাউন

বার্তা আদানপ্রদানের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ভারত, পাকিস্তান ও বাংলাদেশের ব্যবহারকারীরা বার্তা আদানপ্রদান করতে পারছেন না।

বিভ্রাট শনাক্তকরণ ওয়েবসাইট ডাউন ডিটেকটর নিশ্চিত করেছে, হাজার হাজার ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ আজ মঙ্গলবার ডাউন হয়ে আছে।

বাংলাদেশে একাধিক ব্যবহারকারী জানিয়েছেন, তাঁরা হোয়াটসঅ্যাপে কোনো বার্তা আদানপ্রদান করতে পারছেন না।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়েছে, মুম্বাই, কলকাতা, দিল্লিসহ দেশের বিভিন্ন স্থানের হাজারো মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, দেশটির প্রায় ৪০ হাজার ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ বিভ্রাটে পড়েছেন।

ব্যবহারকারীদের দেওয়া তথ্য ও বেশ কয়েকটি উৎসের ডাটার ভিত্তিতে ডাউন ডিটেক্টর বিভ্রাট শনাক্ত করে থাকে। সংস্থাটির তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় দুপুর পৌনে দুইটা নাগাদ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারে বিভ্রাটের শিকার হয়েছেন ভারতে ১১ হাজার, যুক্তরাজ্যের ৬৮ হাজার ও সিঙ্গাপুরের ১৯ হাজার মানুষ। ওয়াশিংটন এবং প্যারিসেও বিভ্রাট দেখা দিয়েছে।

মেটার একজন মুখপাত্র বলেছেন, কিছু লোক হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যায় পড়েছেন, এ বিষয়ে আমরা অবগত আছি। যত দ্রুত সম্ভব সমস্যা সমাধানে কাজ চলছে।

গত বছর অক্টোবরে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে বড় ধরনের বিভ্রাট ঘটেছিল। সে সময় বিশ্বের কয়েক মিলিয়ন ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer