Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩২, ২৬ নভেম্বর ২০২১

প্রিন্ট:

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন

আলোক স্বল্পতার কারণে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনের খেলা হয়েছে ৮৫ ওভার। তবে টেস্ট ক্রিকেটে একদিনে খেলা হয়ে থাকে ৯০ ওভার। আর সেই কারণেই চট্টগ্রামে দ্বিতীয় দিনের খেলা ১৫ মিনিট আগে শুরু হবে। যার মানে দ্বিতীয় দিনের খেলা শুরু হবে ৯ টা ৪৫ মিনিটে।

আলোক স্বল্পতায় ৫ ওভার আগেই দিনের খেলা শেষ ঘোষণা করে আম্পায়ার। অবশ্য তার আগেই পাকিস্তানি ক্রিকেটারদের চোখে মুখে অন্ধকার দেখার উপলক্ষ এনে দেয় ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো লিটন ও সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা মুশফিক।

দিনের খেলা শেষে পাকিস্তানের সব ক্রিকেটারই অভিনন্দন জানান লিটনকে, তবে হাসান আলি সময় দেন আরও বেশি। প্রায় মিনিট খানেকের মতো লিটনের কাঁধে হাত রেখে অভিনন্দন জানান। পিঠ চাপড়ে দেন এবং কথা বলেন। দিন শেষে পিসিবির পাঠানো এক ভিডিও বার্তায়ও হাসান আলি লিটন-মুশফিকের প্রশংসা করেন।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে সাইফ হাসান ১৪, সাদমান ইসলাম ১৪ এবং নাজমুল হোসেন শান্তও ১৪ রান করে আউট হয়েছেন। মধ্যাহ্ন বিরতিতে চার উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

তবে সেখান থেকে দলকে সামলে নেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। তাদের করা ২০৪ রানের জুটিতে বাংলাদেশ প্রথম দিন শেষ করে ভাল অবস্থায়। ৪ উইকেট খুইয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৩। যেখানে লিটন আছে ১১৩ ও মুশফিক আছে ৮২ রানে অপরাজিত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer