Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগের নিষেধাজ্ঞা বাড়িয়েছে মালদ্বীপ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫৯, ২১ আগস্ট ২০২০

প্রিন্ট:

বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগের নিষেধাজ্ঞা বাড়িয়েছে মালদ্বীপ

মালদ্বীপে নতুন করে বাংলাদেশি শ্রমিক নিয়োগের নিষেধাজ্ঞা আরও এক বছর বাড়িয়েছে দেশটির অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়।এর আগে বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগের নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী ফায়াজ ইসমাইল বৃহস্পতিবার বলেন, ২০১৯ সালে ঘোষিত কোটা পদ্ধতিতে প্রতিটি দেশ থেকে মোট দেড়লাখ অভিবাসী একটি নির্দিষ্ট সময়ের জন্য মালদ্বীপে বসবাস করতে পারবেন।দেশটির দ্য এডিশন নামের একটি ইংরেজি অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তিনি বলেন, বাংলাদেশি অভিবাসীরা ইতোমধ্যে সে কোটা অতিক্রম করেছে, এখন শুধুমাত্র বাংলাদেশ ছাড়া অন্য দেশ থেকে শ্রমিক আনা যেতে পারে।

তিনি আরও বলেন, তবে নিষেধাজ্ঞা পেশাদার কর্মীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।মালদ্বীপ ইমিগ্রেশন জানিয়েছে, কাজ করার ভিসা নিয়ে দেশটিতে যাওয়া এক লাখ ৪৪ হাজার ৬০৭ জন শ্রমিকের মধ্যে ৬৩ হাজার অভিবাসী বর্তমানে অবৈধভাবে মালদ্বীপে বসবাস করছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার পর্যন্ত ৫,০৪৯ জন অবৈধ বাংলাদেশি নাগরিক দেশে ফিরে এসেছেন।এর আগে, ২০২০ সালের মধ্যে প্রায় ২০ হাজার অবৈধ শ্রমিককে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে ধারণা করা হয়েছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer