Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বাঁচতে চায় জবি শিক্ষার্থী : প্রয়োজন ১২ লক্ষ টাকা

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০২, ২৮ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

বাঁচতে চায় জবি শিক্ষার্থী : প্রয়োজন ১২ লক্ষ টাকা

ছবি- বহুমাত্রিক.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্স ২য় সেমিস্টার এর মেধাবী শিক্ষার্থী আহম্মদ আলী কোলন ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রায় ১২ লক্ষ টাকার প্রয়োজন।

পারিবারিক সূত্রে জানা যায়, আহম্মদ আলী গত ১০ ডিসেম্বর পেটের সমস্যা নিয়ে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসাপাতালে ভর্তি হয়। এরপর অবস্থার উন্নতি না হলে ১৩ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই জরুরী ভিত্তিতে অপারেশন করা হয়। এতে পেটে একাধিক টিউমার অপারেশন করা হয়। পরবর্তীতে সেই টিউমারের ‘বায়োপসি টেষ্ট’ করে কোলন ক্যান্সার কোষ সনাক্ত করা হয়। এতে তার `Adenocarcinoma, grade-2` ধরা পড়ে।

বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে সার্জারী বিভাগের ২১৮ নাম্বার ওয়ার্ডের ৯ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন। কয়েকদিনের মধ্যেই ঢাকা মেডিকেল কলেজও হাসাপাতালের রেডিওথেরাপি বিভাগে কেমো থেরাপি দেয়া শুরু হবে। ডাক্তারের সাথে কথা বলে জানা গেছে, তার প্রায় ৮ থেকে ১০ টি কেমো সাইকেল লাগতে পারে। এতে প্রতি কেমোতে প্রায় ৮০ হাজার টাকা এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষাসহ প্রায় ১২ লক্ষ টাকা লাগবে।

জানা যায়, আহম্মদ আলীর বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলায়। বাবা মায়ের ২ সন্তানের মধ্যে সেই বড়। ছোট ভাই এইচএসসি ১ম বর্ষের ছাত্র। তার বাবা ইটভাটার শ্রমিক। তার বাবার পক্ষে এতো টাকায় চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়।

সহপাঠীরা জানায়, আহম্মদ আলী ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিলো। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে নিয়মিত যোগাযোগ ছিলো তার। সেই কিনা ক্যান্সারে আক্রান্ত তা ভাবাই যাচ্ছে না।

তারা আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জীবনেই বড় স্বপ্ন থাকে। বাবা-মায়েরও অনেক স্বপ্ন-আশা থাকে তার সন্তানকে ঘিরে। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে পরিশ্রম করতে থাকে সেই সন্তান। কিন্তু ভাগ্য সবার সহায় হয়ে উঠেনা। মাঝে মাঝে কঠিন পরীক্ষার সম্মুখীন করে তোলে। সেই কঠিন পরীক্ষার সম্মুখীন আমাদের বন্ধু আহমেদ আলী। হঠাৎ তার ভাগ্যাকাশে কালোমেঘের ঘনঘটা। ক্যান্সার নামক মারণব্যাধিতে আক্রান্ত। একটু মানবিক সহায়তাই পারে তার জীবনে প্রাণচাঞ্চল্যতা ফিরিয়ে আনতে। আহম্মদ আলীর পরিবার ও তার বন্ধুরা সবার কাছে মানবিক সহায়তার জন্য আবেদন জানিয়েছেন।

মানবিক সহায়তা পাঠানার ঠিকানা:
বিকাশ ও রকেট
01744822533-5 (জবি, ১০ম ব্যাচ)
বিকাশ ও নগদ
01517828720 (জবি, ১০ম ব্যাচ)
ডাচ বাংলা একাউন্ট,
আরিফুল ইসলাম মুরাদ,
1361050032213
ইসলামী ব্যাংক বাংলাদেশ,
এ.বি.এম রেজায় রাব্বী,
হিসাব নং-২৬৮০৫,
হেড অফিস কমপ্লেক্স, ঢাকা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer