Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘বহুবার উচ্চপদে বসে নিম্ন মেধার সম্মুখীন হয়েছি’

বহুমাত্রিক.কম

প্রকাশিত: ২০:৫০, ২২ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ২১:১৩, ২২ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

‘বহুবার উচ্চপদে বসে নিম্ন মেধার সম্মুখীন হয়েছি’

ঢাকা : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, জীবনে বহুবার উচ্চপদে বসে বৃহত্তর স্বার্থ বুঝতে ব্যর্থ নিম্ন মেধার মানুষদের সম্মুখীন হয়েছি। দুই প্রতিবেশী ভারত ও পাকিস্তানের সম্পর্ক স্বাভাবিকের উদ্যোগে শুক্রবার শেষ হয়েছে। এই দিন পাকিস্তান তীব্র সমালোচনা করে ভারত সরকারের।

নিউ ইয়র্কে পাকিস্তানের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক বাতিল করেছে ভারত। নয়াদিল্লির অভিযোগ, সীমান্তে জওয়ান-পুলিশ নৃশংস হত্যার পর ‘চরিত্র বদল করছে না পাকিস্তান’।

এ নিয়ে শনিবার ট্যুইট করেছেন পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান। এতে তিনি বলেন, ‘শান্তি আলোচনা চেয়ে আমার আমন্ত্রণের প্রেক্ষিতে ভারতের এই ঔদ্ধত্য ও নেতিবাচক প্রতিক্রিয়ায় অত্যন্ত আশাহত। তবে জীবনে বহুবার উচ্চপদে বসে বৃহত্তর স্বার্থ বুঝতে ব্যর্থ নিম্ন মেধার মানুষদের সম্মুখীন হয়েছি।’

বুধবার ভারতের প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখে আলোচনা শুরুর প্রস্তাব দিয়েছিলেন ইমরান খান। দিল্লিও বৃহস্পতিবার তাতে সায় দিয়েছিল। তবে শুক্রবারই হঠাৎ করেই আলোচনা বাতিলের কথা জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার।

তিনি বলেন, ‘ইমরান খানের আসল চেহারা সামনে চলে এসেছে। চিঠি লিখে সন্ত্রাসবাদ বন্ধ করে শান্তির আলোচনার কথা জানিয়েছেন তিনি। কিন্তু, এই কথা বিপরীতে আসলে ঘৃণ্য চক্রান্ত লুকিয়ে ছিল।’

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতীয় সীমন্ত রক্ষী বাহিনী(বিএসএফ) সদস্যকে হত্যার আগে বর্বররোচিত অত্যাচার করে পাক সেনাবাহিনী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer