Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বহিষ্কারাদেশ চ্যালেঞ্জ করবেন মাহাথির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১১, ২৯ মে ২০২০

প্রিন্ট:

বহিষ্কারাদেশ চ্যালেঞ্জ করবেন মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ নিজের প্রতিষ্ঠিত দল বারসাতু থেকে দেয়া বহিষ্কারাদেশের বিরুদ্ধে চ্যালেঞ্জের ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার ৯৫ বছর বয়সী মাহাথির, তার ছেলে ও অপর তিন সদস্যকে দলটি থেকে বহিষ্কার করা হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বহিষ্কারাদেশ পাওয়া এসব নেতাদের এক যৌথ বিবৃতিতে শুক্রবার জানানো হয়েছে- ক্ষমতা সংহত করতে বারসাতু প্রেসিডেন্ট একপাক্ষিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন।

গত ফেব্রুয়ারিতে সরকার পতনের ষড়যন্ত্রের অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান ৯৫ বছর বয়সী মাহাথির। পরে জোটের আরেক নেতা আনোয়ার ইব্রাহিমের অনুরোধে তিনি পার্লামেন্টের অধিবেশনে আবারো প্রধানমন্ত্রী পদে দাঁড়ানোর ঘোষণা দেন। এরপরই মাহাথিরকে পাশ কাটিয়ে দলীয় প্রেসিডেন্ট মুহিদ্দিন ইয়াসিন বিরোধী দলের সঙ্গে মিলে সংখ্যাগরিষ্ঠ সমর্থন আদায় করে প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

পরে পার্লামেন্টের অধিবেশনে মুহিদ্দিনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার হুমকি দেন মাহাথির। গত ১৮ মে পার্লামেন্ট অধিবেশনে বিরোধী দলের সারিতে গিয়ে বসেন মাহাথিরসহ বহিষ্কার হওয়া পাঁচ নেতা। এরপরই বৃহস্পতিবার তাদের বহিষ্কার করে বিবৃতি দেয় বারসাতু পার্টি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer