Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বহিঃশত্রুর আক্রমণ হলে মোকাবিলার সক্ষমতা আছে: প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ১২ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

বহিঃশত্রুর আক্রমণ হলে মোকাবিলার সক্ষমতা আছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহিঃশত্রুর আক্রমণ হলে মোকাবিলার সক্ষমতা আছে বাংলাদেশের। একইসঙ্গে দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি মানুষের সেবায় সেনা সদস্যদের সদা জাগ্রত থাকার আহ্বান জানিয়েছেন সরকার প্রধান।

রোববার রাষ্ট্রপতি কুচকাওয়াজ এবং ৮১তম দীর্ঘমেয়াদি কোর্সের ক্যাডেট অফিসারদের কমিশন প্রাপ্তি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

রীতি অনুযায়ী সেনাবাহিনীতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ সবচেয়ে অভিজাত আয়োজন। আর তার সঙ্গে যখন ক্যাডেট অফিসারদের কমিশনিংয়ের সমাপনী কুচকাওয়াজ যুক্ত হয় তখন তা পরিণত হয় উৎসবে। এবারের আয়োজনে সশরীরে না হলেও ভিডিও`র মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নবীন সেনা কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী তাদেরকে দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি মানুষের সেবায় সদা জাগ্রত থাকার আহ্বান জানান।

এ কুচকাওয়াজের মাধ্যমে ৯৫ জন বাংলাদেশি, ৭ জন ফিলিস্তিনি এবং ১ জন শ্রীলঙ্কান ক্যাডেটসহ সর্বমোট ১০৩ জন ক্যাডেট কমিশন লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ৮৮ জন পুরুষ ও ৭ জন নারী ক্যাডেট রয়েছেন।

সেনাবাহিনীর দক্ষতা উন্নয়নে নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ শান্তিতে বিশ্বাসী হলেও যে কোনো আঘাত এলে তা প্রতিরোধে সক্ষম।

ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার আবদুল্লাহ আল ইসলাম ৮১তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে সেরা চৌকষ ক্যাডেট বিবেচিত হিসেবে `সোর্ড অব অনার` লাভ করেন। এছাড়া কোম্পানি জুনিয়র আন্ডার অফিসার ইমরুল কায়েস সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য `সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক` অর্জন করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer