Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বশেমুরবিপ্রবির উপাচার্য’র কুশপুত্তলিকা দাহ কুবি প্রেস ক্লাবের

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৪, ২২ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

বশেমুরবিপ্রবির উপাচার্য’র কুশপুত্তলিকা দাহ কুবি প্রেস ক্লাবের

ছবি : বহুমাত্রিক.কম

কুমিল্লা : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের উপর চলমান নির্যাতন ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে শনিবার রাত ১০ টায় মুখে কালো কাপড় বেঁধে সমাবেশ এবং বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানায় তারা।

কুবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহরিয়ার নোবেলের সঞ্চালনায় সমাবেশে সভাপতি মাহফুজ কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, অর্থ সম্পাদক সাজ্জাদ বাশার, দপ্তর সম্পাদক সাফায়িত সিফাত, কার্যকরী সদস্য সোহাগ মনিসহ সংগঠনের সদস্য, সহযোগী সদস্য, শুভাকাঙ্ক্ষী ও সচেতন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে হাতে প্রতিবাদী স্লোগান সম্বলিত ব্যানার ও প্রজ্জ্বলিত মোমবাতি নিয়ে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান নেন ক্লাবের সদস্যরা। বশেমুরবিপ্রবি উপাচার্য ও তার পেটোয়া বাহিনীর স্বৈরাচারী আচরণের মাধ্যমে সাধারণ শিক্ষার্থী ও সংবাদকর্মীদের বাক স্বাধীনতা হরণকারী অশুভ কালো ছায়া প্রজ্জ্বলিত আলোয় দূর করার প্রতীকী প্রতিবাদ তোলে ধরেন তারা। সমাবেশ শেষে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করা হয়।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সংহতি জানিয়ে বক্তারা বলেন, `বশেমুরবিপ্রবিতে চলমান যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। দ্রুততম সময়ের মধ্যে হামলায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। এছাড়াও বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে শিক্ষা বাক স্বাধীনতার সুষ্ঠু পরিবেশ এবং সাংবাদিকদের স্বাধীন কার্যক্ষেত্র নিশ্চিত করা এখন সময়ের দাবি। অন্যথায় দেশব্যাপী এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।`

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer