Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বশেমুরকৃবি’তে উদ্ভাবন প্রদর্শনী শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ১৫ ফেব্রুয়ারি ২০২১

প্রিন্ট:

বশেমুরকৃবি’তে উদ্ভাবন প্রদর্শনী শুরু

ছবি- সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবন প্রদর্শনী-২০২১ শুরু হয়েছে। রোববার এই প্রদর্শনী উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া।

এবারের প্রদর্শনীতে মোট তিনটি উদ্ভাবন স্থান পায় যার মধ্যে রয়েছে-বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সংক্রান্ত সকল তথ্য ডিজিটাল আকারে ডি-স্পেস সফটওয়ারের মাধ্যমে সংরক্ষণের মাধমে সহজে ব্যবহার উপযোগি করা; ক্যাম্পেসে আইডিয়া বক্স স্থাপন করা যার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মনোন্নয়ন করার পাশাপশি সেবা প্রক্রিয়া সহজীকরণ করা; এবং বশেমুরকৃবি ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য গৎ. চড়ষরংয নামে ভ্রাম্যমান সাইকেল চালুকরণ, যা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পড়ে থাকা ময়লা-আবর্জনা কুড়িয়ে নির্দিষ্ট স্থানে জমা করা।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া বলেন, এতে আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সম্পর্কে যে কেউ সহজেই জানতে পারবে এবং বিশ্ববিদ্যালয়ের মনোন্নয়নের পাশাপাশি ক্যাম্পাস পরিচ্ছন্নতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি এ কাজে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বশেমুরকৃবি ইনোভেশন টিমের প্রধান অধ্যাপক ড. মোঃ আবিয়ার রহমান এর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer