Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বলিউডে রানু মন্ডলের বায়োপিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ১২ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

বলিউডে রানু মন্ডলের বায়োপিক

রানু মন্ডলকে চেনে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। স্টেশনের ভিখারি থেকে রাতারাতি তারকা বনে যাওয়া এই সংগীতশিল্পীর জীবনের গল্প নিয়েই এবার সিনেমা নির্মাণ করছে বলিউড।

জি, সেই রানু মন্ডল যিনি কিনা কিছুদিন আগেও স্টেশনে গান গেয়ে ভিক্ষা করে বেড়াতেন, ছিল না থাকার জায়গা কিংবা খাওয়ার টাকা। লতা মুঙ্গেশকরের একটি গান গেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যান তিনি, সেখান থেকেই তাকে আবিষ্কার করেন বলিউডের নামকরা মিউজিক প্রডিউসার হিমেশ রেশামিয়া। বলিউডে গানও গেয়েছেন তিনি।

তবে সবশেষ জানা যায়, রানুর করা কিছু বিতর্কিত মন্তব্যেরর কারণে এবং তার রূঢ় মন্তব্যের কারণে আবারও অবস্থার অবনতি ঘটেছে তার। তবে তার বায়োপিকের কাজ চলছে বেশ জোরেসোরেই।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে নানা তথ্য দিয়েছেন বায়োপিকের কেন্দ্রীয় চরিত্র ইশিকা দে। যিনি এর আগে স্যকরেড গেমস নামক জনপ্রিয় ওয়েব সিরিজে কাজ করেছেন। তিনি জানান, রানুর এই বায়োপিকের নাম হবে মিস রানু মারিয়া এবং ইতোমধ্যেই এই সিনেমার শুটিং শুরু হয়ে গেছে কলকাতার রানাঘাটে এবং মুম্বাইয়ের কিছু জায়গায়। তবে কিছু দৃশ্য রানুর জীবনের সত্যিকার কিছু জায়গায় ধারণ করা হবে।

হ্রশিকেশ মণ্ডল পরিচালনায় এই সিনেমায় প্রথমে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার কথা ছিল কলকাতার আরেক অভিনেত্রী সুদিপ্তা চক্রবর্তীর। পরবর্তীতে তিনি নিজে থেকেই সরে দাঁড়ান এই সিনেমা থেকে। এ ছাড়াও যেহেতু রানুর জীবনে সংগীত ব্যক্তিত্ব হিমেশের একটা বড় অবদান ছিল, সেই চরিত্রের জন্য খোদ হিমেশ রেশামিয়াকেই অফার করা হচ্ছে বলে জানিয়েছেন ইশিকা। তবে প্রয়াত বলিউড অভিনেতা ইরফান খানকেও চেয়েছিলেন ইশিকা।

এদিকে যার জীবন নিয়ে সিনেমা তারই কোনো খোঁজ নেই। রানুর সঙ্গেই এখনো দেখা হয়নি ইশিকার। তবে খুব দ্রুত ভার্চুয়ালি তারা সাক্ষাৎ করবেন তারা। ২০২২ সালের মার্চ-এপ্রিলে মুক্তি পাবে রানু মণ্ডলের বায়োপিক। এমনটাও জানান অভিনেত্রী ইশিকা দে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer