Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

বর্ষার বিদায় : শীতের আগমন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ২২ অক্টোবর ২০২১

আপডেট: ১০:৩৭, ২২ অক্টোবর ২০২১

প্রিন্ট:

বর্ষার বিদায় : শীতের আগমন

বর্ষার বিদায়, শীতের আগমনআগামি দু’দিনের মধ্যে বর্ষাকাল বিদায় নেবে এবং বৃষ্টিপাতের প্রবণতা কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের অবশিষ্ট এলাকা থেকে বিদায়ের জন্য আবহাওয়াগত অবস্থা অনুকূলে আসতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় রয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে ।

এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় ২০.৩ ডিগ্রি সেলসিয়াস! আপাতত দেশের বেশিরভাগ স্থানেই শুষ্ক ও স্বাভাবিক হেমন্তকালীন আবহাওয়া বিরাজ করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer