Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বন্ধ হচ্ছে অ্যালেক্সা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ৯ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:১৯, ৯ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

বন্ধ হচ্ছে অ্যালেক্সা

ইন্টারনেট দুনিয়ায় ওয়েবসাইটের গ্লোবাল র‍্যাঙ্কিং নির্ধারণের সবচেয়ে জনপ্রিয় টুল অ্যালেক্সা ডট কম বন্ধ হচ্ছে। ২০২২ সালের ১ মে থেকে পুরোপুরি কার্যক্রম গুটিয়ে নেবে অ্যামাজনের এই প্রতিষ্ঠানটি। অ্যালেক্সার ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নোটিশ দেখা গেছে।

নোটিশে বলা হয়েছে, ‘২৫ বছর আগে ইন্টারনেটে অ্যালেক্সার যাত্রা শুরু হয়। দুই দশক ধরে ডিজিটাল ওডিয়েন্স খুঁজে বের করতে, তাদের কাছে পৌঁছাতে এবং নতুন ডিজিটাল ওডিয়েন্স তৈরি করতে গ্রাহকদের সহযোগিতা করে আসছে অ্যালেক্সা.কম। কিন্তু গ্রাহকদের উন্নত সেবা দেয়ার পরেও সম্প্রতি আমরা একটি কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছি, ১ মে ২০২২ সাল থেকে অ্যালেক্সা.কম বন্ধ করে দিচ্ছি। কনটেন্ট রিসার্চ, অ্যানালাইসিস, কিওয়ার্ড খুঁজে বের করা ও অন্যান্য কাজে এত দিন ধরে আমাদের ব্যবহার করার জন্য আপনাকে ধন্যবাদ।’

ইতিমধ্যে অ্যালেক্সাতে নতুন সাবস্ক্রিপশন বন্ধ করা হয়েছে। যারা ইতিমধ্যে সাবস্ক্রাইব করে রেখেছে, তারা আপাতত অ্যামাজন ডাটা ও এসইও টুলসগুলো ব্যবহার করতে পারবে। তবে এই সেবাগুলোও ২০২২ সালের মে মাস পর্যন্ত চালু থাকবে।

১৯৯৬ সালে যাত্রা শুরু করে অ্যালেক্সা ইন্টারনেট। ১৯৯৯ সালে অ্যামাজন এ কোম্পানি অধিগ্রহণ করে। অ্যালেক্সার সদর দপ্তর সানফ্রান্সিস্কোতে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer