Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বন্দরে সতর্কতা নেই : তবে বৃষ্টি হতে পারে আজও

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩১, ২৫ অক্টোবর ২০২০

প্রিন্ট:

বন্দরে সতর্কতা নেই : তবে বৃষ্টি হতে পারে আজও

সাগরে নিম্নচাপ কেটে গেছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন এলাকায় সৃষ্ট গভীর নিম্নচাপটি গত শুক্রবার পশ্চিম খুলনা উপকূল অতিক্রম করে।

শনিবার সকাল ৬টায় এটি গাজীপুর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ হিসেবে অবস্থান করছিল। পরে এটি আরো দুর্বল হয়ে পড়ে। এর ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে জারি করা সতর্কতা সংকেত আবহাওয়া অধিদপ্তর তুলে নিয়েছে।

তবে রোববারও দেশের কোনো কোনো জায়গায় বৃষ্টি হতে পারে। এর পর ধীরে ধীরে বৃষ্টি বিদায় নেবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আবদুল হামিদ বলেন, `লঘু ও নিম্নচাপের কারণে দেশজুড়ে টানা বৃষ্টি ঝরছিল। বৃষ্টি আস্তে আস্তে কমছে। রোববারও কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।` তিনি বলেন, `এখনো দেশের কোথাও কোথাও সক্রিয় রয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। এর প্রভাবে কোথাও কোথাও বৃষ্টি হবে। ধীরে ধীরে তা বিদায় নেবে।`

রোববারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ১৬৭ মিলিমিটার। এ সময় রাজধানী ঢাকায় ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর ফলে রাজধানীর বিভিন্ন স্থানে জমে যায় পানি। দেখা দেয় যানজট। তবে নিম্নচাপ কেটে যাওয়ায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির মাত্রা কমে এসেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer