Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বদল আনা হচ্ছে কাতার বিশ্বকাপের সূচিতে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ১১ আগস্ট ২০২২

প্রিন্ট:

বদল আনা হচ্ছে কাতার বিশ্বকাপের সূচিতে

কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপ একদিন এগিয়ে আনা হতে পারে বলে দাবি করেছে বিবিসি ও অন্যান্য সংবাদ মাধ্যম। আয়োজক দেশ কাতার যাতে উদ্বোধনী ম্যাচ খেলতে পারে সেজন্য নেওয়া হতে পারে এই সিদ্ধান্ত।

পূর্ববর্তী সূচি অনুযায়ী, ২১ নভেম্বর শুরু কাতার বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচ খেলবে নেদারল্যান্ডস ও সেনেগাল। একই দিন তৃতীয় ম্যাচে কাতার ও ইকুয়েডরের মুখোমুখি হওয়ার কথা। দক্ষিণ আমেরিকার দল ইকুয়েডরের বিপক্ষে ওই ম্যাচ অনুষ্ঠিত হতে পারে ২০ নভেম্বর।

সূচি পরিবর্তনের বিষয়ে ফিফা, কাতার ফুটবল ফেডারেশন এবং ইকুয়েডর ফুটবল ফেডারেশন আলোচনা করেছে বলেও জানানো হয়েছে। দক্ষিণ আমেরিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলও মনে করছে, ম্যাচটা এগিয়ে আনতে অনুরোধ করা হয়েছে।

যদি বিশ্বকাপ এগিয়ে আনা হয় তাহলে কি সামগ্রিক সূচিতে পরিবর্তন আসতে পারে। সংবাদ মাধ্যম মনে করছে, অন্য সূচিতে কোন পরিবর্তন আনা হবে না। শুধু উদ্বোধনী দিন ম্যাচ হবে একটি। দ্বিতীয় দিন অর্থাৎ ২১ নভেম্বর চারটির জায়গায় তিনটি ম্যাচ খেলানো হবে।

দিন পরিবর্তন না হলেও অবশ্য ২১ নভেম্বরের ম্যাচের সময় পরির্বতন হতে পারে। নেদারল্যান্ডস ও সেনেগালের ম্যাচটি সূচি অনুযায়ী আছে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। ওই ম্যাচের সময় পরিবর্তিত হয়ে হতে পারে সন্ধ্যা ৭টায়। ইংল্যান্ড ও ইরানের ম্যাচ হতে পারে রাত ১০টায়। অথবা ইংল্যান্ড ও ইরানের ম্যাচ যথাসময়ে রেখে ডাচদের ম্যাচ রাত ১০টায় এগিয়ে আনা হতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer