Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানের শ্রদ্ধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৮, ২৪ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানের শ্রদ্ধা

ছবি- সংগৃহীত

ঢাকা : বাংলাদেশ কোস্ট গার্ডের তত্ত্বাবধানে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানসহ মোট ৬৯ জন প্রতিনিধি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন।

বুধবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধু ভবনের সামনে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

এ সময় প্রতিনিধি দল শ্রদ্ধাসহকারে কিছুক্ষণ নীরবতা পালন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বিদেশি এই প্রতিনিধিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জাদুঘর পরিদর্শন করেন।জাদুঘর পরিদর্শনকালে তারা জাতির পিতার বিভিন্ন স্মৃতিবিজড়িত বিষয়গুলো ঘুরে দেখেন এবং শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এ সময় অস্ট্রেলিয়া কোস্ট গার্ডের প্রধান কমান্ডার পেটে লিভার উপস্থিত সাংবাদিকের বলেন, বাংলাদেশে আমার প্রথম সফর। তবে বাংলাদেশের কোস্ট গার্ডের সঙ্গে আমাদের নিয়মিত কাজ করা হয়। আসলে পুরো বিশ্বের কোস্ট গার্ডের জন্য একই চ্যালেঞ্জ থাকে। আমরা সবাই মিলেমিশে সেটা নিয়ে কাজ করছি। ধানমন্ডি ৩২ জাদুঘর পরিদর্শন করতে পেরে আমি আনন্দিত।

অন্যদিকে জাপানের কোস্ট গার্ডের কমান্ডার এডমিরাল সূচি উনামী বলেন, চুক্তিবদ্ধ সব দেশের সমুদ্রসীমা সুরক্ষিত রাখতে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ কোস্ট গার্ড অনেক দক্ষ ও প্রোফেশনাল, তাদের সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে। আগামীতে আমরা আরো আন্তরিকভাবে কাজ করবো।

প্রায় ১ ঘণ্টা বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন শেষে বিদেশি কোস্ট গার্ডের প্রতিনিধিরা ফিরে যান।

মূলত বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর তত্ত্ববধানে ১৪তম হেডস অব এশিয়ান কোস্ট গার্ড এজেন্সিস মিটিংয়ে অংশগ্রহণ করতে এসে জাতির জনকের জাদুঘর পরির্দশন করেন তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer