Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুকে কটুক্তি: মেয়র জাহাঙ্গীরকে বহিস্কারের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৯, ২৩ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

বঙ্গবন্ধুকে কটুক্তি: মেয়র জাহাঙ্গীরকে বহিস্কারের দাবিতে বিক্ষোভ

ছবি- বহুমাত্রিক.কম

গাজীপুর: বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক বক্তব্যের তথ্য নিয়ে কটুক্তি করায় মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার গাজীপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তাঁকে (মেয়র জাহাঙ্গীর) বহিষ্কারের দাবি জানানো হয়।

গাজীপুর মহানগরীর চান্দনা-চৌরাস্তা, কোনাবাড়ি, টঙ্গীর গাজীপুরা, জেলা শহর কেন্দ্রে বিকেলের দিকে বিভিন্ন সময়ে আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ঐ বিক্ষোভ ও প্রতিবাদ সভায় দলে দলে অংশ নেন। এ সময় গাজীপুরায় বিক্ষোভ মিছিলকারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কিছুক্ষণের জন্য অবরোধ সৃষ্টি করে। এতে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাহজাহান মিয়া সাজু, ওয়ার্ড আ’লীগের নেতা আফসার উদ্দিন, মোবারক হোসেন, এড. শামসুল হক মানিক, জালাল, সোহাগ, মতিন প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষোভকারী বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জেলার মন্ত্রী ও গণমান্য ব্যক্তিদের কটাক্ষ করে বিভিন্ন বক্তব্য দিয়ে ইতহাস বিকৃতি ও বিভ্রান্তি সৃষ্টি করছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। যার ভিডিওচিত্র এবং অডিও গত তিনদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হতে দেখা গেছে। এতে মেয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্যের তথ্য ‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন’-র বিষয়টি নিয়ে বিরূপ মন্তব্য করেন।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত ফাঁস হওয়া অডিও মাইকযোগে নগরীর বিভিন্ন স্থানে প্রচার হতে দেখা গেছে। অডিও-তে জাহাঙ্গীর আলম বলছেন, “এই যে আমাগো বঙ্গবন্ধু ৩০ লাখ মারাইছে, ৩০ লাখ মানে ৬৪ জেলায় পঁয়তাল্লিশ হাজার কইরা মারছে প্রতি জেলায়। হের স্বার্থ উদ্ধার কইরা লইছে। আমরা যদি ব্রিটিশের লগে থাকতাম তবে পৃথীবির সব চাইতে লেটেস্ট জাতি থাকতাম...”

এছাড়াও অডিও-তে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক মোঃ কামরুল আহসান সরকার রাসেল, শামসুদ্দিন সরকার, মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি সম্পর্কেও আপত্তিজনক বিভিন্ন মন্তব্য করতে শোনা গেছে মেয়র জাহাঙ্গীর আলমের অডিও-ভিডিও-র ওই কথোপকথনে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer